নওগাঁয় অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন উপজেলা ফোরাম গঠন কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা

0
93
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, নওগাঁ ২০ অক্টোবর :
নওগাঁয় শনিবার নারীর রাজনৈতিক ক্ষমতায়ন, স্থানীয় সরকারের নির্বাচিত নারী প্রতিনিধি এবং সমাজ নেত্রীদের সমন্বয়ে উপজেলা ফোরাম গঠন ও পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নওগাঁ সদর উপজেলা মিলনায়তনে অপরাজিতা- নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক নির্বচিত নারী প্রতিনিধি ও নারী নেত্রীদের সমন্বয়ে উপজেলা ফোরাম গঠন কর্মশালা এর আয়োজন করে।
জাতীয় পর্যায়ের বেসরকারী সংস্থা “খান ফাউন্ডেশন” এ কর্মশালার মাধ্যমে স্থানীয় সরকারের নির্বাচিত নারী প্রতিনিধিদের সমন্বয়ে নেটওয়ার্ক গঠন, নির্বাচিত নারী সদস্যদের দক্ষতা বৃদ্ধি, সেবাদাতা এবং গ্রহীতার মধ্যে আমত্মঃসম্পর্ক স্থাপন, তথ্য প্রাপ্তি নিশ্চিত করণের মাধ্যমে স্থানীয় সেবা নিশ্চিত করা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার পরিবেশ সৃষ্টি হবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, বিশেষ অতিথি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আখতার, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম- এর যুগ্ন সম্পাদক নাজমুল হুদা জুয়েল, আঞ্চলিক উন্নয়ন সংস্থা (আপস) নির্বাহী পরিচালক এস. এম শহিদুল আলম, অপরাজিতা খান ফাউন্ডেশন নওগাঁর ফিল্ড কো-অর্ডিনেটর মাসুদ রহমান, শাহিন আকতার, মরিয়ম বেগম, আফলাতুনেছা ও নূরজাহান দিপ্তী প্রমূখ বক্তব্য রাখেন। সভায় উপজেলার ১২ টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও উপজেলা পর্যায়ের নির্বাচিত নারী প্রতিনিধি, নারী আইনজীবি ও বিভিন্ন শ্রেণী পেশার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক. মোফাজ্জল হোসেন, সম্পাদনা আলীরাজ/ আরিফ, নিউজরুম

শেয়ার করুন