১৮ ডিসেম্বর ওয়েলিংটন যাচ্ছেন তামিম

0
495
Print Friendly, PDF & Email

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তামিম ইকবালকে ওয়েলিংটন ফায়ারবার্ডসে খেলতে যাওয়ার ছাড়পত্র দিয়েছে। জাতীয় দলের খেলা শেষ হওয়ায়, এখন তিনি প্রস্তুতি নিচ্ছেন নিউজিল্যান্ডে যাওয়ার।

এই ১৮ ডিসেম্বরই ওয়েলিংটন যাচ্ছেন জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার। সেখানে টি-টোয়েটি টুর্নামেন্টে ফায়ারবার্ডসের হয়ে ছয়টি ম্যাচ খেলবেন। জাতীয় দলের সাবেক কোচ জেমি সিডন্সের সঙ্গে তামিমের তেমনই কথা হয়েছে। এছাড়াও সুযোগ থাকলে একটি প্রথম শ্রেণীর ম্যাচও খেলতে পারেন চিটাগংয়ের খান।

জেমি সিডন্স এখন ওয়েলিংটনেরই কোচ। তাঁর আগ্রহেই তামিমের ফায়ারবার্ডসে যাওয়া। ২৩ বছর বয়সী এই ক্রিকেটার সোমবার বাংলানিউজকে বলছিলেন,‘নিউজিল্যান্ডে খেলাটা আমার জন্য বেশ উপকার দেবে। ওখানে নিশ্চয়ই অনেক ভালো ভালো খেলোয়াড় থাকবেন। তাদের সঙ্গে খেললে কিছু না কিছু শেখারও সুযোগ থাকবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডেতে প্রত্যাশিত পারফরমেন্স করতে পারেননি তামিম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে একটি ৭২ রানের ইনিংস আছে। প্রথম ওয়ানডেতে খেলেছেন ৫৮ রানের আরেকটি ইনিংস। তবে একমাত্র টি-টোয়েন্টিতে সেঞ্চুরির খুব কাছে গেলেও স্বপ্ন পূরণ হয়নি। তারপরেও সোমবারের ম্যাচে ৮৮ রানের ইনিংসটিই তাঁর ক্যারিয়ার সেরা। ফায়ারবার্ডসে খেলতে যাওয়ার আগে টি-টোয়েন্টিতে রান পাওয়ায় তাঁর জন্য ভালোই হয়েছে। ফর্ম নিয়ে যেতে পারছেন তিনি।

তামিম জানান, নিউজিল্যান্ডে খেলা শেষ করে জানুয়ারিতে বিপিএল শুরুর আগেই দেশে ফিরবেন। এবার বিপিএলে কোন দলে খেলবেন তা ঠিক হবে ২১ ডিসেম্বরের নিলামে। প্রতিযোগিতার প্রথম আসরে চিটাগং কিংসের আইকন ক্রিকেটার ছিলেন তামিম। 

শেয়ার করুন