খুলনায় শিশুদের মুখোমুখি দুই মেয়র প্রার্থী

0
92
Print Friendly, PDF & Email

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনকে সামনে রেখে শিশুদের মুখোমুখি হলেন দুই মেয়র প্রার্থী, সম্মিলিত কমিটির তালুকদার আব্দুল খালেক ও নাগরিক উন্নয়ন সমন্বয় কমিটির শফিকুল ইসলাম মধু।  অনুষ্ঠানে ঐক্যবদ্ধ নাগরিক ফোরামের প্রার্থী মো. মনিরুজ্জামান মনি’র উপস্থিত হওয়ার কথা থাকলেও তিনি আসেননি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সিএসএস আভা সেন্টারে মহানগরীকে একটি শিশু বান্ধবনগরী গড়ে তোলার লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এনসিটিএফ, মাসাস, বাংলাদেশ শিশু একাডেমী খুলনা জেলা শাখা ও ওয়ার্ল্ড ভিশন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের সভাপতি মাশরাফি মুহাম্মদ অর্ক।

অনুষ্ঠানে নগরীর বিভিন্ন এলাকা থেকে আগত ১১ জন শিশু ১১টি প্রশ্ন করেন। প্রশ্নকারীরা হচ্ছে— অপু, সৃষ্টি ব্যানার্জি, জোবায়ের হোসেন, নাইমুর রহমান নির্ঝর, সানজিদা ইয়াসমিন, নিশাদ আরা মিম, শামসুন নাহার, সাইদুল ইসলাম, রাবেয়া খাতুন, মো. হিজবুল্লাহ ও মো. আরমান হোসেন।

বিভিন্ন প্রশ্নের জবাবে সম্মিলিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, “শিশুরা এ নগরীর সন্তান। তাদের উন্নয়নে সবসময় আন্তরিক ছিলাম, পুনরায় নির্বাচিত হলে নগরীকে শিশুবান্ধব নগর হিসেবে গড়ে তোলা হবে।”

নাগরিক উন্নয়ন সমন্বয় কমিটির মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেন, “আমিও একদিন শিশু ছিলাম। শিশুরা আজ চিত্তবিনোদন থেকে বঞ্চিত রয়েছে। নগরীতে খেলার জন্য পর্যাপ্ত পার্ক বা মাঠ নেই। আমি নির্বাচিত হলে কর্পোরেশনের আয় বৃদ্ধি করে খেলার মাঠসহ খুলনা সিটিকে শিশুবান্ধব হিসেবে গড়ে তুলবো।”

এ সময় দৈনিক পূর্বাঞ্চলের ব্যবস্থাপনা সম্পাদক বেগম ফেরদৌসী আলী, অধ্যক্ষ জাফর ইমাম, নাগরিক নেতা শেখ আব্দুল কাইয়ুম, শিশু একাডেমীর জেলা সংগঠক আসুমা খাতুন,আইনজীবী মোমিনুল ইসলাম, উন্নয়ন কর্মী শামীমা সুলতানা শিলু, সিলভি হারুন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন