নওগাঁয় পুলিশী বাধায় সমাবেশ করতে পারেনি বিএনপি, আহত-৩, আটক-৪ অফিস অগ্নিসংযোগ

0
69
Print Friendly, PDF & Email

মোফাজ্জল হোসেন, নওগাঁ (০৯ ডিসেম্বর):  কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে নওগাঁয় পুলিশী বাধার মুখে বাসষ্টান্ডে বিএনপি অবরোধ কর্মসূচি ও সমাবেশ করতে পারে নি। তবে শহরের মুক্তির মোড় ও তাজের মোড়ে সমাবেশ করেছে জেলা বিএনপি। রানীনগরে হামলায় ৩ জন আহত, বিএনপির অফিস ভাংচুর, অগ্নিসংযোগ এবং ৪ জনকে আটক করেছে পুলিশ।

আটককুতরা হলেন, জেলা ছাত্র শিবিরের স্কুল বিষয়ক সম্পাদক ও জেলার মান্দা উপজেলার পরানপুর গ্রামের আঃ হাকিমের পুত্র সেলিম রেজা আরিফ (২২) ও প্রকাশনা সম্পাদক একই উপজেলার ফেটগ্রামের নূরুল ইসলামের পুত্র জাকারিয়া হোসেন (২২) ও শিবির কর্মী জেলার সাপাহার উপজেলার হাপানিয়া গ্রামের নুরুল ইসলামের পুত্র শহীদুল ইসলাম বুলবুল (২০)। এবং রানীনগর থানা বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক মোস্তাক হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক ও রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার গ্রেফতারের সত্যতা স্বীকার করেছেন।

দলীয় সুত্রে জানা গেছে, রবিবার সকালে বাসষ্টান্ড এলাকায় সড়ক অবরোধ করে সমাবেশ করতে থাকলে পুলিশ বাধা দিয়ে পন্ড করে দেয়। তবে পলিশের বাধার মূখেও মুক্তির মোড়ে ও তাজের মোড় অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি। এতে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লেঃ কর্নেল আব্দুল লতিফ খান। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র নাজমুল হক সনির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ অন্যান্যের মধ্যে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু বক্কর সিদ্দিকী নান্নু, সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক সভাপতি জালাল আহমেদ বকুল, জেলা বিএনপির সহ-সভাপতি মাষ্টার হাফিজুর রহমান ও রফিকুল আলম, শহর বিএনপির সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সহ-সভাপতি মোফাখখার হোসেন তারা, জেলা ছাত্রদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ, সাধারন সম্পাদক আঃ সালাম পিন্টু, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত আহবায়ক মফিউল আজম রানা ও শফিউল আজম টুটুলসহ প্রমুখ।

অপরদিকে, রানীনগর উপজেলার বাসষ্টান্ড এলাকায় সড়ক অবরোধ চলাকালে সমাবেশে থানা বিএনপির নেতৃবৃন্দের বক্তব্যর সময় আওয়ামীলীগ যুবলী ও ছাত্রলীগের কর্মীরা সমাবেশে হামলা চালায়। উভয় পক্ষের দাওয়া পাল্টা ধাওয়ায় উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আরিফুর রহমান রাঙ্গা ও কাশিমপুর ইউনিয়ন আ‘লীগের সম্পাদক আঃ মান্নান ও থানা বিএনপির নেতা আঃ রাজ্জাক আহত হয়েছেন।

পরে যুবলীগ ও ছাত্রলীগের উত্তেজিত সমর্থকরা বাসষ্টান্ড বিএনপির অফিসে হামলা চালিয়ে অফিসের আসবাব পত্র ও টেলিভিশন ভাংচুরসহ অগ্নি সংযোগ করে। এ ঘটনায় পুলিশ থানা বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক মোস্তাক হোসেনকে গ্রেফতার করেছে। ঘটনার পর থেকে থমথমে অবস্থা বিরাজ করছে।

 

নওগাঁয় আর্ন্তজাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত

মোফাজ্জল হোসেন, নওগাঁ (০৯ ডিসেম্বর): ‘‘জনতার শক্তি রুখবে দূর্নীতি‘‘ এই প্রতিপাদ্য নিয়ে রোববার নওগাঁয় বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে আর্ন্তজাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। রবিবার সকালে শহরের পিটিআই স্কুল থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুরাতন কালেকটরেট চত্বরে দূনীতি প্রতিরোধ অফিসে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথি হিসাবে র‌্যালীটির উদ্ধোধন ও আলোচনা সভায় ছিলেন, জেলা প্রশাসক ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। খান ফাউন্ডেশান, আপোস এর সহযোগিতায় জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি এর আয়োজন করে।

মুক্তিযোদ্ধা মঞ্চে জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ ইশরাক আলী দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার ওয়াই এম বেলালুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ জামান, সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মজিদ, আতাউল হক সিদ্দিকী, দূর্নীতির প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক আতিকুর রহমান, আপোসের নির্বাহী পরিচালক শহীদুল ইসলাম, খান ফাউন্ডেশানের প্রোগাম অফিসার নুরুজ্জামান বুলবুল প্রমুখ বক্তব্য রাখেন।

.

নিউজরুম

শেয়ার করুন