গাজীপুরে ডিজিটাল নাম্বার প্লেট প্রকল্প পরিদর্শনে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের

0
178
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা গাজীপুর ঢাকা, ১০ অক্টোবর :
আগামী এক বছরের মধ্যে বাংলাদেশের সব যানবাহনে ডিজিটাল নাম্বার প্লেট বসানো হবে। এতে ভুয়া নাম্বার পেস্নটটে গাড়ী চালানো বন্ধ হবে এবং দুর্ঘটনা কবলিত যানবাহনকে সহজেই সনাক্ত করার মাধ্যমে অপরাধী চালককে সনাক্ত করা সম্ভব হবে বলে মমত্মব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ।
তিনি বুধবার সকালে গাজীপুরের বাংলাদেশ মেশিনস টুলস ফ্যাক্টরীতে ডিজিটাল নাম্বার প্লেট প্রকলের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এসময় যোগাযোগমন্ত্রী আরো জানান, আগামী ৩১ অক্টোবর ২০১২ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রকলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।
ডিজিটাল নাম্বার প্লেটের সুবিধা প্রসঙ্গে যোগাযোগমন্ত্রী বলেন, যানবাহনে ডিজিটাল নাম্বার পেস্নট বসানোর পর নির্দিষ্ট যানবাহনের সমগ্র কার্যবিধি অনলাইনের মাধ্যমে মনিটরিং করা যাবে। যাতে মহাসড়কে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলেও মন্ত্রী জানান। গত মে মাসে বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরীতে সেনাবাহিনীর তত্ত্বাবধানে ডিজিটাল নাম্বার পেস্নট প্রকল্পের কার্যক্রম শুরু হয়। মাসে দুই লাখ ডিজিটাল নাম্বার পেস্নট বানানোর সমতা নিয়ে এই কার্যক্রম শুরু হয়েছে।
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির অভ্যমত্মরে প্রতিষ্ঠিত ডিজিটাল নাম্বার প্লেট কারখানার কার্যক্রম ঘুরে দেখেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি ওই কারখানার কাজের অগ্রগতি দেখে সমেত্মাষ প্রকাশ করেন। এর আগে মেশিন টুলস ফ্যাক্টরীর সম্মেলন কে এর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইফুর রহমান এই কার্যক্রম বিষয়ে মন্ত্রীকে ব্রিফ করেন।
নিউজরুম

শেয়ার করুন