বিএনপির প্রধান কার্যালয়ে তালা ঝুলছে

0
110
Print Friendly, PDF & Email

১৮ দলের ডাকা চারদিনের হরতালের প্রথম দিন রোববার সকাল থেকে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলছে।

হরতালের অন্য দিনগুলিতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ন-মহাসচিব রূহুল কবির রিজভী যেমন দলীয় কার্যালয়ে প্রবেশ করেন সকাল ৬টার আগেই। আজ রোববার তেমনটা হয়নি।

মির্জা ফখরুল গ্রেপ্তার এড়াতে রোববার সকালে দলীয় কার্যালয়ে আসেন নি। রিজভী কার্যালয়ের ভেতরে অবস্থান করলেও আজ আর নীচে নামেন নি। দলটির কার্যালয়ের সামনে সকাল থেকে কোনো নেতাকর্মীও নেই।

তবে পুলিশ ও র‌্যাবের কড়া নজরদারি রয়েছে চারিদিকে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, দলের সিদ্ধান্তেই বিএনপির প্রধান কার্যালয়ে তালা ঝুলানো হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তালা দেওয়ার ব্যাপারে কোন নির্দেশ দেয়নি।

অন্যদিকে যুগ্ম-মহাসচিব দলীয় কার্যালয় থেকে ফোনে সাংবাদিকদের বলেন, তিনি নিজেও নিরাপত্তাহীনতা বোধ করছেন। তিনি গ্রেপ্তারের আশঙ্কাও করেন।

এদিকে দলীয় সূত্রগুলি থেকে আরো জানা গেছে, শুক্রবার মওদুদসহ পাঁচ নেতাকে গ্রেপ্তারের পর থেকেই দলীয় কার্যালয় প্রায় নেতাকর্মী শুণ্য হয়ে পড়েছে। শনিবার দিনভর কিছু নেতাকর্মীকে দেখা গেলেও রোববার কেউ নয়াপল্টনমুখী হন নি।

শেয়ার করুন