“অন্য নেতারা পলাতক তাই একাই এসেছি শহীদের শ্রদ্ধা জানাতে ”

0
279
Print Friendly, PDF & Email

মিরসরাই (১৬ডিসেম্বর) : “গ্রেফতার আতঙ্কে মিরসরাই উপজেলা বিএনপির নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন, বিজয় দিবসের দিনও তারা বাড়ির বাইরে রয়েছেন। ভাবলাম বিজয় দিবসের দিনে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে না, এটাতো হতে পারেনা, তাই আমি একাই এসেছি শহীদের শ্রদ্ধা জানাতে।”

শহীদ মিনারে ফুল দিতে এসে মিরসরাই পৌর ছাত্রদলের আহ্বায়ক বোরহান উদ্দিন আক্ষেপের সঙ্গে এসব কথা বলেন।

শনিবার দিবাগত রাত ১২টা ১মিনিটে উপজেলা আ’লীগের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শুরু হয়। পরে একে একে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিলেও শ্রদ্ধা জানালেও দেশের বড় রাজনৈতিক দল উপজেলা বিএনপির কোনো নেতাকর্মীর উপস্থিতি লক্ষ করা যায়নি।

পরে উপজেলা আ’লীগের সভাপতি শেখ আতাউর রহমান দলীয় নেতাকর্মীদের শপথ বাক্য পাঠ করান।
প্রসঙ্গত, গত ৯ ডিসেম্বর অবরোধ চলাকালীন সময়ে সংঘর্ষ ও হামলার ঘটনায় উপজেলা বিএনপি-জামায়াতের ৫ হাজার নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের হলে গ্রেফতার আতঙ্কে কেউ ফুল দিতে শহীদ মিনারে আসেনি।
তবে চোখে পড়ার বিষয় ছিল উপজেলার বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মী শহীদ মিনারে ফুল দিতে না এলেও মিরসরাই পৌর ছাত্রদলের আহ্বায়ক একাই ফুলের তোড়া নিয়ে শহীদ মিনারে আসেন।
এছাড়া মিরসরাই প্রেসক্লাব, শান্তিনীড়, নবজাগরন, বাংলাদেশ মানবধিকার কমিশন উপজেলা শাখাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

নিউজরুম

শেয়ার করুন