দূ:শাসনের জবাব সরকারকে দিতেই হবে: ফখরুল

0
332
Print Friendly, PDF & Email

আসন্ন নির্বাচনের ফলাফল জোর করে ছিনিয়ে নিতেই সরকার মনুষ্যত্বহীন কার্যকলাপ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রোববার মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের আটক এবং পরবর্তীতে আটকের বিষয়টি স্বীকার না করার চলমান ঘটনায় সাধারণ মানুষসহ রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীরা এখন গভীরভাবে আতঙ্কিত। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে আওয়ামী লীগ সরকার বিজয়ের ফলাফল জোর করে ছিনিয়ে নিলে কেউ যেন প্রতিবাদের আওয়াজ তুলতে সাহস না পায় সেজন্যই এধরণের মনুষ্যত্বহীন কার্যকলাপ সংঘটন অব্যাহত রেখেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে আটক করে অস্বীকার করার ঘটনায় একতরফা নির্বাচনেরই আলামত ফুটে উঠছে। বিরোধী নেতাকর্মীদেরকে হত্যা-গুম-খুন-অপহরণের মতো নির্মম ও হৃদয়বিদারক ঘটনা ঘটানো হচ্ছে যাতে অবৈধ সরকারের কর্মকা-ে কেউ চোখ তুলে না তাকাতে পারে। আইন শৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনকে যথেচ্ছভাবে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতেই সকল আয়োজন চলছে। কিন্তু সরকারের এসব কর্মকা-ের খতিয়ান বিস্মৃত হবে না জনগণ। স্বৈরাচারী শাসন চালিয়ে পৃথিবীর ইতিহাসে কোনো একনায়কই পার পায়নি। বর্তমান সরকারকেও জনগণের নিকট তাদের ভয়াবহ দু:শাসনের জবাব দিতেই হবে।
তিনি বলেন, নুরুল ইসলাম বাবুল নিখোঁজ থাকায় তার পরিবার ও দলের নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। আমি অবিলম্বে নুরুল ইসলাম বাবুলকে জনসমক্ষে হাজির এবং সুস্থাবস্থায় তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার জোর দাবি জানাচ্ছি।
শীর্ষ নিউজ/

শেয়ার করুন