মোবাইল ফোনের নেটওয়ার্ক বিড়ম্বনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের গ্রাহক

0
190
Print Friendly, PDF & Email
মোবাইল, ফোন, গ্রাহক, জনসংযোগ, সিম, Móvil, Teléfono, Cliente, PR, SIM, rtvonline

বর্তমানে ফোর জির যুগে বাংলাদেশ চললেও সেই সেবার বাইরে রয়েছে ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অঞ্চলের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাসহ বসবাস করা অন্যান্য মানুষরা।এই অঞ্চলে থ্রি জিই পাওয়া যায় না ফোর জি তো দূরের কথা। বেশ কয়েকজন গ্রাহকের সঙ্গে কথা বললে তারা এই বিষয়ে অভিযোগ করেন।

গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক মোবাইল নেটওয়ার্ক কোম্পানিগুলোর ‘সাময়িক অসুবিধার জন্যে আমরা দুঃখিত’ এমন বক্তব্য শুনতে শুনতে তারা বিরক্ত।

সিম কোম্পানিগুলোর নেটওয়ার্কয়ের অবস্থা সম্পর্কে কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এস এম হাফিজুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, আমি গ্রামীণফোন অপারেটরের সিম ব্যবহার করি। কিন্তু কথা বলতে গেলে বারবার কল ড্রপ হয়। কখনও কখনও কথাও শোনা যায় না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন ডিজিটাল সময়ে এসে এই নেটওয়ার্ক বিভ্রাট লজ্জাজনক। বারবার অভিযোগ দেয়ার পরও কোনও সমাধান হয়নি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সরকার আব্দুল্লাহ তুহিন বলেন বাংলালিংক সিম অনেক দিন ধরেই ব্যবহার করছি। বিশ্ববিদ্যালয় অঞ্চলে নেটওয়ার্ক নেই বললেই চলে। বারবার অভিযোগ দিয়েছি, তারা কেবল বলে সাময়িক অসুবিধার জন্যে আমরা দুঃখিত। অল্প সময়ের মধ্যে সমস্যার সমাধান হবে। কিন্তু এখনও তাদের অল্প সময় শেষ হয়নি।

শিক্ষার্থী রুবেল মাহমুদ বলেন, কথা বলতে গিয়ে আমাদের যে কতবার জায়গা পরিবর্তন করতে হয় তার হিসাব নেই। সিম নিজেদের অফ করতে হয় না। নিজ থেকেই সিম বন্ধ দেখায়।

নাম প্রকাশ না করার শর্তে এক সিম ব্যবসায়ী বলেন, সিম বিক্রির সময় বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করতে গিয়েও ঝামেলা হয়।

ফোর জি সেবার কথা বলে বিজ্ঞাপনের নামে সিম কোম্পানিগুলোর প্রতারণার হাত থেকে বাঁচতে চায় গ্রাহকরা । ডিজিটাল যুগে এসে এই বিভ্রাট যেন আর না চলে এবং নেটওয়ার্ক সমস্যার সমাধান করবে কর্তৃপক্ষ এমনটাই দাবি কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এলাকার গ্রাহকদের।

প্রসঙ্গত, ময়মনসিংহ বিভাগীয় শহর থেকে ২০ কিলোমিটার দূরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়টি অবস্থিত।

শেয়ার করুন