কলেজ শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, প্রতিবেদন দেয়নি পুলিশ

0
58
Print Friendly, PDF & Email

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্ত প্রতিবেদন দেয়নি পুলিশ। আগামি ২৮ অক্টোবর প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন ঠিক করা হয়েছে।

বৃহস্পতিবার নির্ধারিত তারিখে মামলার নথি আদালতে উপস্থাপন করা হলে ঢাকা অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুর পরবর্তী দিন নির্ধারণ করেন।

গত বছরের ২০ জুলাই সকালে রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে ওই কলেজগুলোর শিক্ষার্থীরা সমবেত হয়ে বিক্ষোভ শুরু করে।

পুলিশ তাতে বাধা দিলে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল মারে। বেসামাল পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ লাঠি-চার্জ করে ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। পুলিশের টিয়ার শেলের আঘাতে দুই চোখ নষ্ট হয়ে যায় সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের।

ওই ঘটনার পরেরদিন অজ্ঞাত এক হাজার দুইশ জনকে আসামি করে উপপরিদর্শক মো. মাজহার বাদী হয়ে শাহবাগ থানায় এজাহার দায়ের করেন। বিক্ষোভকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে এ মামলায় পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর হামলা, হত্যাচেষ্টাসহ সন্ত্রাসী কাযক্রম চালানোর অভিযোগ আনা হয়।
নিজস্ব প্রতিবেদক :

শেয়ার করুন