লিটন হত্যায় জাপার সাবেক এমপি গ্রেপ্তার

0
96
Print Friendly, PDF & Email

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় ওই আসনে জাতীয় পার্টির সাবেক এমপি মো. আবদুল কাদের খানকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে বগুড়া শহরের রহমাননগরের নিজ বাসা থেকে কাদের খানকে গ্রেপ্তার করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী বার্তা সংস্থা ইউএনবিকে জানান, এমপি লিটন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গাইবান্ধা ডিবি পুলিশের একটি দল বগুড়া পুলিশের সহযোগিতায় আজ বিকেল ৫টার দিকে সাবেক এমপি আবদুল কাদের খানকে গ্রেপ্তার করেছে। এরপর তাঁকে গাইবান্ধা নিয়ে যাওয়া হয়।

এর আগে গত শুক্রবার ভোর থেকে আবদুল কাদের খানের বগুড়ার বাসা ঘিরে রেখেছিলেন গোয়েন্দা পুলিশের সদস্যরা। রহমাননগরের চারতলা ওই বাসায় কাদের খানের গরীব শাহ ক্লিনিক। ক্লিনিকের ওপরতলায় পরিবার নিয়ে থাকেন তিনি।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি পুলিশ কাদের খানের গাড়িচালক হান্নান ও ব্যক্তিগত সহকারী রাশেদুল ইসলাম মেহেদীকে গাইবান্ধার কদমতলী থেকে গ্রেপ্তার করে।  

গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জের নিজ বাসভবনে এমপি লিটনকে গুলি করে দুর্বৃত্তরা। পরে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

শেয়ার করুন