গাইবান্ধায় শিক্ষক ও ম্যানেজিং কমিটির সংঘর্ষে আহত ৮

0
883
Print Friendly, PDF & Email

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট বিএমপি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের আট জন আহত হয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির দ্বন্ধের জের ধরে রোববার দুপুরে বিদ্যালয় চত্বরে এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক মাসুদ রানা, সহকারী শিক্ষক রিমেল প্রামাণিক, সাহাদত হোসেন, পরিচালনা কমিটির সভাপতি আফসার আলী, রাশেদুল প্রামাণিক, ফারুকুল ও সবজেল আলী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তাকে বরখাস্ত করেন ম্যানেজিং কমিটির সভাপতি আফসার আলী। রোববার বরখাস্তের আদেশ কার্যকর হওয়ার কথা ছিল।

প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রতিদিনের মতো রোববার বিদ্যালয়ে আসেন। খবর পেয়ে পরিচালনা কমিটির সভাপতি আফসার আলী অন্য সদস্যদের নিয়ে বিদ্যালয়ে যান। এ সময় প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের সঙ্গে পরিচালনা কমিটির সভাপতি ও সদস্যদের বাক-বিত-া হয়। এক পর্যায়ে সংর্ঘষ বাঁধে। সংঘর্ষের দু’পক্ষের আট জন আহত হন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, সাময়িক বরখাস্তের বিষয়টি আমার জানা নেই। পরিচালনা কমিটির লোকজন বহিরাগত লোক এনে বিদ্যালয়ে হামলা চালিয়ে বিদ্যালয়ে ভাঙচুর ও শিক্ষকদের মারধর করেছেন।

পরিচালনা কমিটির সভাপতি আফসার আলী জানান, প্রধান শিক্ষককের অনিয়ম ও দুর্নীতির কারণে বিধিসম্মতভাবে সাময়িক বরখাস্ত করা হয়। বহিরাগত নিয়ে হামলার অভিযোগ অস্বীকার করেন তিনি।

ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দিন বাংলানিউজকে জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করা হয়।

শেয়ার করুন