ঢাবি ভিসির সই জাল করে ছাত্র ভর্তির চেষ্টা

0
93
Print Friendly, PDF & Email

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের স্বাক্ষর জালিয়াতি করে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে দুই শিক্ষার্থী ভর্তি করাতে গিয়ে আটক হয়েছেন ছাত্রলীগের এক নেতাসহ চারজন।
 
বুধবার দুপুর আড়াইটার দিকে স্কুল প্রাঙ্গণ থেকে তাদের আটক করে শাহবাগ থানা পুলিশ। ৮০ হাজার টাকার বিনিময়ে ওই শিক্ষার্থীদের ভর্তির করানোর জন্য অভিভাবকদের সঙ্গে চুক্তি করেছিলেন ওই ছাত্রলীগ নেতা।
 
আটককৃতরা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মাষ্টার্সের ছাত্র দেবাশীষ শিকদার সিদ্ধার্থ এবং দুই ছাত্রের অভিভাবক কাইয়ুম রহমান, মিরাজ আহমেদ মিন্টু ও তাসলিমা ফাতেমা।
 
খোঁজ নিয়ে জানা যায়, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণিতে দুই শিক্ষার্থীকে ভর্তি করাতে শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে ছাত্রলীগ নেতা সিদ্ধার্থের ৮০ হাজার টাকা চুক্তি হয়। দুই শিক্ষার্থীকে ভর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সুপারিশ নিয়ে বুধবার সকালে শিক্ষার্থী ও অবিভাবকসহ স্কুলে যায় সিদ্ধার্থ।
 
কিন্তু ভর্তির সুপারিশে স্বাক্ষর দেখে প্রিন্সিপালের সন্দেহ হলে তিনি উপাচার্যকে বিষয়টি অবহিত করেন। এমন সুপারিশ করেনি বলে অবিভাবকসহ কক্ষে আটকে রাখার নির্দেশ দেন উপাচার্য। পরে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদের মাধ্যমে সিদ্ধার্থ ও তিন অভিভাবককে শাহবাগ থানা পুলিশে দেওয়া হয়।
 
এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন,’উপাচার্যের স্বাক্ষর জালিয়াতি করে দুই শিক্ষার্থীকে ভর্তির সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের এক নেতা এবং তিন অবিভাবককে আটক করে থানায় দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী দেবাশীষের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থা নেয়া হবে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।’
 
এ বিষয়ে রাত আটটায় শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম বলেন,স্কুল কর্তৃপক্ষ আটক করে বিশ্ববিদ্যালয় প্রক্টরের মাধ্যমে পুলিশের কাছে এসেছে। মামলা প্রক্রিয়াধীন আছে।এদিকে, স্বাক্ষর জাল করে দুই শিক্ষার্থীকে ভর্তিতে ছাত্রনেতা দেবাশীষ শিকদার সিদ্ধার্থকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক কামরুজ্জামান সালাম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক দেবাশীষ সির্দ্ধাথকে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকায় সংগঠন থেকে বহিস্কার করা হইল।

শেয়ার করুন