টেকনাফ ও ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

0
503
Print Friendly, PDF & Email

কক্সবাজারের টেকনাফ ও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৃথক ‘বন্দুকযুদ্ধে’র ঘটনায় ২ জন নিহত হয়েছে। বুধবার মধ্যরাতে এই ঘটনাগুলো ঘটেছে।

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবির ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে। নিহত হোসেন আহমদ (২৮) টেকনাফের নীলা ইউনিয়নের আলী খালী গ্রামের মোজাহার মিয়ার পুত্র। সে ইয়াবা ব্যবসায়ী বলে জানা গেছে।

বুধবাব রাত ১২টার দিকে এক ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামে একদল চোরাকারবারী ইয়াবা পাচার করছে এমন খবর পেয়ে টহল বিজিবি অভিযানে যায়। এসময় চোরাকারবারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়লে বিজিবিও আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই  হোসেন আহমদ গুলিবিদ্ধ হয়। তাকে টেকনাফ হাসপাতালে নেয়া হলে বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়।  

টেকনাফ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার জানান, পুলিশ লাশ হেফজতে নিয়ে সদর হাসপাতাল মর্গে প্রেরণের প্রক্রিয়া করছে।  

অন্যদিকে, ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জের সোহাগী রেল স্টেশনের কাছে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে। নিহতের নাম রফিকুল ইসলাম ওরফে খোকন। পুলিশের দাবি সে ময়মনসিংহের চিহ্নিত মাদক ব্যবসায়ী।

পুলিশ জানায়,  বুধবার রাত ২টার দিকে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ উপজেলার সোহাগী বাজার থেকে খোকনকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি মতে রেল স্টেশন এলাকায় অস্ত্র উদ্ধারে গেলে তার বাহিনী পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এতে মাদক ব্যবসায়ী খোকন গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্য হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি আক্তারুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সে ময়মনসিংহের চিহ্নিত মাদক ব্যবসায়ী। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ডগুলি ও ৪টি ককটেল উদ্ধার করেছে।

শেয়ার করুন