কোটি টাকার টেন্ডারে ভাগ বাটোয়ারার অভিযোগ

0
483
Print Friendly, PDF & Email

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ২০১৪-১৫ অর্থ বছরের এক কোটি পাঁচ লাখ টাকা মূল্যের ৬টি কাজের টেন্ডারের সিডিউল ভাগ বাটোয়ারার অভিযোগ উঠেছে।

রোববার আহ্বান করা ৪ নং দরপত্র বিজ্ঞপ্তি অনুযায়ী সিডিউল বিক্রির শেষদিন নির্ধারিত ছিলো। ফলে সকাল থেকেই ঠিকাদাররা সিডিউল কেনার জন্য পরিষদের প্রকৌশল শাখায় ভিড় করেন। একপর্যায়ে সিডিউল না পেয়ে প্রকৌশল শাখায় হট্টগোল সৃষ্টি হলে ফাঁস হয়ে পড়ে অনিয়মের কথা।

সূত্রমতে, ৪নং দরপত্রের ৬টি কাজই গ্রামীণ সড়ক অবকাঠামোর। এছাড়াও দরপত্রের ৭, ৮, ১০, ১২, ১৩ এবং ১৪ গ্রুপের কাজের সিডিউল দেয়া হচ্ছেনা বলে অভিযোগ করেছে স্থানীয় ঠিকাদাররা।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে সরকারি দলের প্রভাবশালী নেতা ও ঠিকাদাররা উন্নয়ন কাজের ভাগ-বাটোয়ারা নিয়ন্ত্রণ করে আসছে। এবার সেই অপকর্মে জড়িয়ে পড়েছে পার্বত্য জেলা পরিষদের প্রকৌশল শাখা।

সিডিউল না পাওয়া একাধিক ঠিকাদার সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, প্রশান্ত হালদার নামের এক সহকারী প্রকৌশলীর নেতৃত্বে প্রকৌশল শাখার কর্মচারীরা কখনো নির্বাহী প্রকৌশলী আবার কখনো উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশের কথা বলে কাউকেই সিডিউল দেয়নি। রোববারই ছিল সিডিউল নেয়ার শেষ দিন।

এ বিষয়ে জানতে প্রকৌশল বিভাগের প্রধান নির্বাহী জীবন রোয়াজাকে একাধিকবার তার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। এমনকি কার্যালয়ে গিয়েও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরার বলেন, তিনি এ ধরনের অভিযোগের কথা এখনও শোনেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

শেয়ার করুন