সাতক্ষীরায় পুলিশের গুলিতে বিএনপি নেতা নিহত

0
292
Print Friendly, PDF & Email

সাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের গুলিতে বিএনপি নেতা নিহত হয়েছেন। তার শেখ আঃ হালিম বিপ্লব কবির। আজ শুক্রবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে মারা যান তিনি।
নিহত বিপ্লব উপজেলার দোহার গ্রামের মৃত শেহের আলীর ছেলে ও জালালপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। পেশায় তিনি একজন কলেজ শিক্ষক ছিলেন বলে জানা গেছে।
পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি রাম দা ও একটি ছোড়া উদ্ধার করেছে।  
নিহতদের স্বজনদের দাবি, বিপ্লবকে বাড়ি থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করা হয়েছে।
তালা থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার ভোর রাত ৩টার দিকে ইসলামকাটি-সুজনশাহ যাত্রী ছাউনি সংলগ্ন এলাকায় কতিপয় দুর্বৃত্ত সংঘবদ্ধ হয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ আত্মরক্ষার্থে সেখানে গুলিবর্ষণ করলে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও বিপ্লব পায়ে গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। তার বিরুদ্ধে তালা থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে বলে জানান তিনি। এ ঘটনায় পুলিশের চারজন সদস্য সামান্য আহত হয়েছেন বলেও জানান তিনি।
আহতের স্বজনদের দাবি, বিপ্লবকে রাতে বাড়ি থেকে ধরে নিয়ে তার পায়ে গুলি করা হয়েছে।
তারা অভিযোগ করেন, সদর হাসপাতালে বিনা চিকিৎসায় বিপ্লব মারা গেছেন।
নিহত বিপ্লবের চাচাতো ভাই নসিরউদ্দীন ও চাচী রাবেয়া খাতুন জানান, পুলিশ রাত ১২টার দিকে ঘুমন্ত অবস্থায় বিপ্লবকে বাড়ি থেকে ধরে নিয়ে আসে। পরে সুজনশাহ যাত্রী ছাউনী সংলগ্ন এলাকায় তাকে গুলি করে পুলিশ।

শেয়ার করুন