গাজা নয় ব্রাজিলীয় শিশুদের পাশে ওজিল

0
55
Print Friendly, PDF & Email

বড় মনের পরিচয় দিলেন বিশ্বকাপজয়ী জার্মান ফুটবল দলের মধ্যমাঠের তারকা খেলোয়াড় মেসুত ওজিল।

গত রোববার মারাকানার ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া আর্সেনাল তারকা তার বিশ্বকাপ প্রাইজমানির একটি অংশ থেকে ব্রাজিলের ২৩ দুস্থ শিশুর অস্ত্রোপচারে সাহায়তা করার ঘোষণা দিয়েছেন। বিশ্বকাপ শুরুর আগে তিনি ব্রাজিলের ১১ শিশুর অস্ত্রোপচারের জন্য অর্থ সহায়তা দিয়েছিলেন। চ্যাম্পিয়ন হওয়ার পর সে সংখ্যা বাড়িয়ে ২৩ করেছেন তিনি।

ব্রাজিলীয়দের প্রতি কৃতজ্ঞতা জানাতেই এই বদান্যতা দেখিয়েছেন ওজিল।

কিন্তু ‘মিডলইস্ট মনিটর’ পত্রিকাসহ বিশ্বের নামকরা কিছু গণমাধ্যমে প্রকাশ পায় ওজিল তার বিশ্বকাপ প্রাইজমানির ৩ লাখ ৫০ হাজার পাউন্ড গাজার দুস্থ শিশুদের চিকিৎসার জন্য দান করছেন। ওই প্রতিবেদনে আরো দাবি করা হয়- ওজিল জার্মানির বিশ্বকাপ জয়ী দলের সদস্য হওয়ায় ২ লাখ ৩৭ হাজার পাউন্ড বোনাস পায়। এছাড়া সেমিফাইনাল জয়ের জন্য অতিরিক্ত আরো ১ লাখ ১৮ হাজার পাউন্ড বোনাস যায় তার ঝুলিতে।

অবশ্য জার্মান ফুটবলারের অফিশিয়াল ফেসবুক পেজে ব্রাজিলীয় শিশুদের অস্ত্রোপচারে অর্থ সহায়তা দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রসঙ্গত, ওজিল একজন মুসলিম। যিনি প্রত্যেকটি ফুটবল ম্যাচের আগে কোরআন শরিফ পড়ে থাকেন। কিন্তু বিশ্বকাপ খেলার দরুণ পবিত্র রমজান মাসে রোজা রাখতে পারেননি তুর্কি বংশোদ্ভূত এই ফুটবলার।

শেয়ার করুন