দুই ম্যাচ আগেই চ্যাম্পিয়ন শেখ জামাল

0
64
Print Friendly, PDF & Email

দ্বিতীয়বারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুললো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মঙ্গলবার আবাহনীকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা উৎসবে মেতে উঠলো ধানমন্ডির ক্লাবটি।

শিরোপা ঘরে তুলতে মাত্র ১ পয়েন্ট প্রয়োজন ছিলো শেখ জামালের। কিন্তু মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী লিমিটেডের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে শেখ জামাল। ফলে দুই ম্যাচ হাতে থাকতেই শিরোপার দেখা পেলো দলটি। বর্তমানে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেডের চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে  থেকে চ্যাম্পিয়ন হলো শেখ জামাল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ম্যাচের ২২ মিনিটেই এগিয়ে যেতে পারতো শেখ জামাল। কিন্তু অধিনায়ক মামুনালের জোরালো শট গোলপোস্টের সামান্য উপর দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় দলটি। এরপর ম্যাচে ৩৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় আবাহনী। আইডু ইব্রাহিমের কাছে বল পেয়ে বক্সের ভেতর থেকেও জালে জড়াতে ব্যর্থ হন মরিসন।

ম্যাচে ৩৯ মিনিটে আবারো দারুণ এক সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হন আবাহনীর আইডু ইব্রাহিম। প্রথমার্ধে কোনো দলই কাক্সিক্ষত গোল তুলে নিতে পারেনি। গোল শূণ্য ড্র নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে উভয় দল। পাল্টা আক্রমণে আবাহনীর ওসাই মরিসন গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। এরপর ৭১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন শেখ জামালের ওয়েডসন। এমেকার পাস থেকে দূর পাল্লার দারুণ এক শটে আবাহনীর জালে বল জড়ান ওয়েডসন। ফলে ১-০ তে লিড নেয় শেখ জামাল। এই গোলেই শেষ পর্যন্ত নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আবাহনীর সুয়ারেজ শেখ জামালের গোলপোস্টে দুর্দান্ত এক শট নিলে অসাধারণ দক্ষতায় তা সেভ করেন শেখ জামালের গোলরক্ষক হিমেল। ফলে ১-০ গোলের জয় নিয়ে শিরোপা ঘরে তোলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শেয়ার করুন