জনগণের স্বার্থ সংরক্ষণে সচেষ্ট থাকতে ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ

0
69
Print Friendly, PDF & Email

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ধরনের ভয়-ভীতি ও প্রলোভনের ঊর্ধ্বে থেকে আইনানুগ দায়িত্ব পালন এবং জনগণের স্বার্থ সংরক্ষণে সচেষ্ট থাকতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন।
তিনি বলেন, ‘ক্ষুধা, দারিদ্র্য, নিরক্ষরতা ও সাম্প্রদায়িকতামুক্ত সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আপনারা সাধারণ মানুষের কাছাকাছি অবস্থান করেন।’
তিনি বলেন, ‘তাই আমি আশা করি, কেবল সরকারি কর্মচারি হিসেবে নয়, একজন দেশপ্রেমিক নাগরিক হিসেবে আপনারা জনকল্যাণে আত্মনিয়োগ করবেন এবং এ ল্েয আপনার সহকর্মীদেরকেও উদ্বুদ্ধ করবেন।’
আজ সকালে এখানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলা প্রশাসকদের (ডিসি) তিন দিনব্যাপী সম্মেলন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশ দেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক ও মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভূঁইয়া অনুষ্ঠানে বক্তৃতা করেন।
অনুষ্ঠানে খুলনার বিভাগীয় কমিশনার মো. আব্দুল জলিল, মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরুল্লাহ, রাঙ্গামাটির জেলা প্রশাসক মোস্তফা কামাল ও পঞ্চগড়ের জেলা প্রশাসক এম সালাহউদ্দীনও বক্তৃতা করেন।
অনুষ্ঠানে মন্ত্রীবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন