শামীম ওসমানের কুরুচিপূর্ণ মন্তব্য প্রত্যাহারের দাবি সম্পাদক পরিষদের

0
66
Print Friendly, PDF & Email

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান সম্প্রতি যে কদর্য ও নোংরা ভাষায় সাংবাদিকদের গালিগালাজ করেছেন তার তীব্র নিন্দা জানিয়েছে ’সম্পাদক পরিষদ’। একই সঙ্গে তার কুরুচিপূর্ণ মন্তব্য প্রত্যাহারেরও আহ্বান জানিয়েছে পরিষদ। সোমবার সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার স্বারিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।
 বিবৃতিতে বলা হয়, “সংসদ সদস্য তো নয়ই, একজন সাধারণ মানুষের মুখ থেকেও এ ধরনের অশ্লীল মন্তব্য কল্পনাও করা যায় না। আমরা মনে করি, শামীম ওসমান বিভিন্ন মহলের প্রশ্রয় পেয়ে বেপরোয়া হয়ে উঠেছেন। শামীম ওসমান তার আচরণ ও উচ্চারণে শুধু নিজেকেই নয়, সংসদের মর্যাদাও ুন্ন করেছেন। ওসমান পরিবারের ব্যাপারে সম্প্রতি প্রধানমন্ত্রী প্রশংসাসূচক মন্তব্য করেছেন। শামীম ওসমানের অশোভন বক্তব্যে প্রধানমন্ত্রীর জন্যও বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হলো।
’সম্পাদক পরিষদ’ শামীম ওসমানকে সাংবাদিকদের প্রসঙ্গে তার কুরুচিপূর্ণ মন্তব্য অবিলম্বে প্রত্যাহার করার আহ্বান জানাচ্ছে- একথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে, আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই, কোনো ভয়ভীতি, রক্তচু সাংবাদিকদের সাহসিকতা ও নিরপেতার সঙ্গে দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না।

শেয়ার করুন