খুলনার ১৭ রুটে বাস চলাচল বন্ধ

0
101
Print Friendly, PDF & Email

বাস শ্রমিকদের মারপিট করার প্রতিবাদে খুলনার ১৭ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস মালিক ও শ্রমিক সংগঠন।

রবিবার সকালে জেলার ডুমুরিয়া উপজেলা বাসস্ট্যান্ডে মহেন্দ্র থ্রি হুইলার চালকরা বাসচালক, সুপারভাইজার ও হেলপারকে মারপিট করে। প্রতিবাদে খুলনার ১৭ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

খুলনা বিভাগীয় বাস মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক সরদার আব্দুল ওয়াদুদ জানান, রবিবার সকালে ডুমুরিয়া বাসস্ট্যান্ড থেকে খুলনা মেট্রো জ- ১৬৭ নম্বর বাসের হেলপার যাত্রী উঠায়। এ কারণে মহেন্দ্র চালকরা বাসচালক খবির, সুপারভাইজার ও হেলপারকে বাস থেকে নামিয়ে মারপিট করে।

তিনি বলেন, বাস শ্রমিকদের মারপিট করার প্রতিবাদে এবং হাইওয়েতে মহেন্দ্র চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত খুলনা-সাতক্ষীরা, খুলনা-পাইকগাছা, খুলনা-বাগেরহাট, খুলনা-পিরোজপুর, খুলনা-বরিশাল, খুলনা-কুষ্টিয়া, খুলনা-গোপালগঞ্জসহ ১৭টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

মহেন্দ্র মলিক চালক সমিতির নেতা আনিসুর রহমান বিশ্বাস বলেন, ডুমুরিয়া থেকে গল্লামারী যেতে কয়েকজন যাত্রী মহেন্দ্রতে উঠে। বাস শ্রমিকরা মহেন্দ্র থেকে ওই যাত্রীদের নামিয়ে বাসে উঠালে শ্রমিকদের সঙ্গে সংঘাত হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা যোনের সহকারী কমিশনার মো: নাসির উদ্দিন জোবায়ের বলেন, বাস শ্রমিকদের সঙ্গে মহেন্দ্র থ্রি হুইলার চালকদের মধ্যে সংঘাত হয়েছে। এ জন্য বাস মালিক ও শ্রমিকরা কেএমপির হরিণটানা থানার জিরোপয়েন্ট এলাকায় অবরোধ শুরু করেছে। তারা ওই সড়ক দিয়ে চলাচলকারী সকল রুটের বাস বন্ধ করে দেয়ার পাশাপাশি অন্যান্য যানবাহনও বন্ধ করে দিয়েছে। বিষয়টি নিয়ে মীমাংশার চেষ্টা চলছে।

শেয়ার করুন