বিএনপি সামরিক শাসন নয়, বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে : ব্যরিস্টার রফিক

0
49
Print Friendly, PDF & Email

দেশে এখন এক দল নয়, এক ব্যাক্তির শাসন চলছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, বিএনপি দেশে সামরিক শাসন জারি করে নাই বরং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। আর এ কারণেই আজ শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে পরিচয় দিতে পারেন।
আজ রোববার দুপুরে জাতীয় প্রেস কাবোর কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত নাগরিক সমাবেশে তিনি একথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, জনগণের সাথে থাকুন। কোনো ব্যক্তি বা গোষ্ঠির সাথে থাকবেন না।
বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার ও ড. খন্দকার মোশাররফ হোসেন, সালাউদ্দিন কাদের চৌধুরী, নাসির উদ্দিন পিন্টুসহ সব কারাবন্দি নেতাকর্মীর মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া আরো বলেন, রাষ্ট্রপতি আওয়ামী লীগের পক্ষে ওকালতি করলেও জাতিসংঘের মহাসচিব বান কি মুন বলেছেন, সবার অংশ গ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেয়ার প্রয়োজনীয়তা রয়েছে। আর এতেই প্রমাণ করে ৫ জানুয়ারির নির্বাচন দেশ ও বিদেশে কারো কাছেই গ্রহণযোগ্যতা পায়নি।
সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, ক্ষমতাসীন দল সংলাপ চায় না। তারা জানে সংলাপ হলে ক্ষমতায় যেতে পারবে না। তাই যেনতেন ভাবে ক্ষমতায় থাকতে চায়।
বাংলাদেশ ব্যাংকের গর্ভনরকে উদ্দেশ করে রফিকুল ইসলাম বলেন, হাজার হাজার ডলার পাচার হয়ে সুইস ব্যাংকে চলে গেছে। তাই অবিলম্বে দোষীদের বিরুদ্ধে অনুসন্ধান করে পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করুণ।
আওয়ামী সরকারের আমলে কোনো নির্বাচন সুষ্ঠ হয়নি। ভবিষ্যতেও হবে না বলেও মন্তব্য করেন তিনি।
সংগঠনের সভাপতি সৈয়দ ওমর ফারুকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্ঠা শামসুজ্জামান দুদু, ঢাকা মাহনগর বিএনপির যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী প্রমুখ।

শেয়ার করুন