প্রধানমন্ত্রী-রওশন বিতর্ক

0
37
Print Friendly, PDF & Email

দেশি-বিদেশি পানি খাওয়া নিয়ে জাতীয় সংসদে পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

শনিবার সকালে দশম জাতীয় সংসদের বাজেট অধিবেশনে প্রস্তাবিত ২০১৪-১৫ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনার সময় তারা

পরস্পর বিরোধী এ বক্তব্য দেন।

বাজেট আলোচনার একপর্যায়ে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে রওশন এরশাদ বলেন, প্রধানমন্ত্রী ভালো পানি খাচ্ছেন। বুঝতে পারছেন না। মন্ত্রীদের জিজ্ঞাসা করেন, দূষিত পানির কী অবস্থা?

এ সময় দেশে ভেজাল খাবার, দূষিত পানি ও ফরমালিনের অপব্যবহার সম্পর্কে দীর্ঘ বক্তব্য রেখে প্রধানমন্ত্রীর কাছে রওশন প্রশ্ন রাখেন, মানুষ সুস্থ না থাকলে ডিজিটাল বাংলাদেশ গড়বেন কীভাবে? তিনি এ সময় সংসদকে জানান, খাদ্যে ভেজাল ও বিষক্রিয়ায় বছরে ৪৫ লাখ মানুষ আক্রান্ত হচ্ছে।

বিরোধীদলীয় নেতার বক্তব্য শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী তার বক্তৃতার একপর্যায়ে বলেন, বিরোধী নেত্রী বলেছেন আমি ভালো পানি খাই। কিন্তু আমি তো দেশি পানি খাই। কিন্তু উনার (বিরোধী নেত্রী) টেবিলে বিদেশি পানির বোতল। উনি বিদেশি পানি খান।

এ সময় অধিবেশন কক্ষে অট্টহাসির ঝড় উঠে যায়। এতে রওশন এরশাদও একটু বিব্রত হন। অধিবেশনকক্ষে তার টেবিলে এ সময় বিদেশি পানির একটি বোতল ছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমি বিদেশি পানি খাই না। বিরোধীদলীয় নেত্রীই বিদেশি পানি খান। আমি কিন্তু দেশি পানি খাচ্ছি। একথা বলে সাদা গ্লাসে রাখা পানি খান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন