ডিএমপির অভিযানে ভুয়া সাংবাদিকদের ১৭ গাড়ি আটক

0
45
Print Friendly, PDF & Email

রাজধানীতে ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার রাজধানীর মিরপুর এলাকায় মোটরসাইকেলে প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে প্রথম অভিযান শুরু হয়। এদিন ৩৩টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করে পুলিশ। পাশাপাশি ১৭টি গাড়ি আটক করা হয়।

গত মঙ্গলবার ডিএমপি কমিশনার বেনজীর আহমেদের ঘোষণার প্রেক্ষিতে এই অভিযান শুরু হয়। এই অভিযানে পুলিশকে সহায়তা করছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)।

ডিএমপি মিডিয়া সেন্টার থেকে জানানো হয়, শুক্রবার মিরপুর এলাকায় প্রেস স্টিকারযুক্ত মোটরসাইকেল পরীক্ষা করা হয়। এসময় শতাধিক মোটরসাইকেলের কাগজপত্র পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৩টি মোটরসাইকেলের চালকের বিরুদ্ধে মামলা করা হয়। বৈধ কোনো কাগজপত্র না থাকায় ১৭টি গাড়ি আটক করা হয়।

অভিযান ডিএমপির ট্রাফিক বিভাগ, মিরপুর বিভাগ, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ ও ক্র্যাব নেতাদের সমন্বয়ে পরিচালিত হয়।

ডিএমপির পক্ষে ডিসি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস মাসুদুর রহমান, এডিসি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস মোহাম্মদ সাইদুর রহমান এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের পক্ষে সভাপতি আখতারুজ্জামান লাভলু, সাধারণ সম্পাদক আবু সালেহ আকনসহ অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রাজধানীতে নাম সর্বস্ব পত্রিকার সাংবাদিকরা চাঁদাবাজিসহ নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। যার কারণে মূলধারার সাংবাদিকরা প্রতিনিয়ত বিড়ম্বনার শিকার হচ্ছেন। এরই প্রেক্ষিতে গত মঙ্গলবার ক্রাইম রিপোর্টারদের সঙ্গে আলোচনা হয়। এতে সাংবাদিকরা ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে অভিযান চালাতে ডিএমপি কমিশনারকে অনুরোধ করেন। সাংবাদিকদের অনুরোধের প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন কমিশনার।

শেয়ার করুন