মুক্তিপণ দাবিতে ৪০ জেলে অপহরণ

0
315
Print Friendly, PDF & Email

মুক্তিপণ দাবিতে পূর্ব সুন্দরবনের কয়েকটি এলাকা অন্তত ৪০ জেলেকে অপহরণ করেছে বনডাকাত আউয়াল ওরফে ছোট্ট বাহিনী।

বৃহস্পতিবার সুন্দরবনের নন্দবালা, মরাপশুর, হাড়বাড়িয়া ও ধানসিদ্ধির চর এলাকা থেকে কয়েক দফায় হামলা চালিয় জেলেদের অপহরণ করা হয়েছে।

অপহৃত জেলেদের বাড়ি মংলার জয়মনি, গোলবুনিয়া ও বাগেরহাটের রামপালে বলে জানিয়েছে স্থানীয়রা ও মহাজনেরা। অপহৃত জেলেদের ছাড়িয়ে নিতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মহাজনেরা ডাকাতদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে।

জেলে-মহাজন সূত্রমতে, সুন্দরবনের নন্দবালা, মরাপশুর, হাড়বাড়িয়া ও ধানসিদ্ধির চর এলাকায় মাছ ধরার সময় জেলের ওপর হামলা চালায় আউয়াল বাহিনী। এসময় বেশ কয়েকটি নৌকা ও ট্রলারের জাল কেটে নদীতে ফেলে দেয় হামলাকারীরা। এর মধ্যে লোকমান নামে এক জেলের একটি ট্রলারসহ ৪০ জন জেলেকে অপহরণ করে নিয়ে যায় ডাকাতবাহিনীর সদস্যরা।

মংলার কোস্টগার্ড পশ্চিমজোনের লে. কমান্ডার আলাউদ্দিন বলেন, বিভিন্ন সূত্র থেকে জেলে অপহরণের ঘটনা শুনেছি। তবে নিশ্চিত করে বলা যাচ্ছে না কতজন জেলেকে ডাকাতরা অপহরণ করেছে। অপহরণের বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে কোস্টগার্ডের নিয়মিত টহল চলছে।

এদিকে, সুন্দরবনে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের অভিযান অব্যাহত থাকলেও জেলে অপহরণের খবরে চরম উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছে পরিবার ও মহাজনেরা।

শেয়ার করুন