রাজশাহী জাপা সম্মেলন শনিবার, থাকছেন এরশাদ

0
63
Print Friendly, PDF & Email

রাজশাহী জেলা জাতীয় পার্টির (জাপা) সম্মেলন হবে আগামীকাল শনিবার। এতে দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ যোগ দেবেন।

সম্মেলনের সর্বশেষ প্রস্তুতি জানাতে শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন করেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন বাচ্চু । রাজশাহী নগরীর একটি আবাসিক হোটেলে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে শাহাবুদ্দিন বাচ্চু বলেন, ‘রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে ওই সম্মেলন হবে। শনিবার সকাল ১১টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ।’

তিনি জানান, সম্মেলনে উপস্থিত থাকবেন, জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া এতে ৫৯০ জন কাউন্সিলর ও ৫ হাজার ডেলিগেট অংশ নেবেন।

তিনি বলেন, ‘এরই মধ্যে জাতীয় পার্টির জেলার ৯টি উপজেলার মধ্যে আটটি এবং ১৩টি পৌরসভার মধ্যে ১০টি কমিটির সম্মেলন হয়েছে। এছাড়া নির্বাচনের মাধ্যমে ৭২টি ইউনিয়নসহ ৫১৩ টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। এর আগে ২০১১ সালের অক্টোবরে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন হয়।’

২০১২ সালে কমিটি অনুমোদন পায়। সারা দেশের মধ্যে প্রথমে রাজশাহী জেলা জাতীয় পার্টির সম্মেলন শুরু হয়। এবারো রাজশাহী থেকে জাতীয় পার্টির জেলা পর্যায়ের সম্মেলন শুরু হতে যাচ্ছে। শনিবারের ওই সম্মেলন সফল করতে চলতি মাসের শুরু থেকেই জেলা জাতীয় পার্টির নেতা-কর্মীরা নিরলসভাবে কাজ করছেন।

রাজশাহী জাতীয় পার্টির দ্বন্দ্বের সত্যতা স্বীকার করে জাতীয় পার্টির কেন্দ্রী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া বলেন, ‘কেন্দ্রের একটি প্রতিনিধি দল দুই দিন ধরে দলের শীর্ষ নেতাদের নিয়ে দফায় দফায় বৈঠক করেছে। বর্তমানে রাজশাহী জাতীয় পার্টিতে আর কোনো কোন্দল নেই।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হেলাল উদ্দিন হেলাল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাইদ স্বপন, জেলা জাতীয় পার্টির সভাপতি খন্দকার হাফিজুর রহমান, মহানগরের আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন, যুগ্ম আহবায়ক এসএম জোহা সরকার প্রমুখ।

এদিকে, জাতীয় পার্টির এ সম্মেলকে কেন্দ্র করে রাজশাহীজুড়ে ব্যানার-ফেস্টুন, লিফলেট ও পোস্টার সাটানো হয়েছে। সম্পন্ন হয়েছে আয়োজন সকল প্রস্তুতি। পাড়া মহল্লায় চলছে মিছিল ও আনন্দ র‌্যালি।

আসন্ন এ সম্মেলন ঘিরে পুরোদমে চাঙ্গা হয়ে উঠেছে জেলা জাতীয় পার্টি। নেতা-কর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। এতে জাতীয় পার্টির স্থানীয় রাজনীতিতে তৈরি হয়েছে ভিন্ন মাত্রা।

শেয়ার করুন