একাত্তরে কম্বল চুরি চৌদ্দতে সোনা চুরি : গয়েশ্বর রায়

0
27
Print Friendly, PDF & Email

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, একাত্তরে এই আওয়ামী লীগ কম্বল চুরি করেছে আর এখন চৌদ্দ সালে এসে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট থেকে সোনা চুরি করছে। যারা চুরি করে তাদের কোনো ধর্ম নেই। সুতরাং আওয়ামী লীগেরও কোনো ধর্ম নেই।
শুক্রবার জাতীয় প্রেসকাবে জিয়া সাংস্কৃতিক জোট আয়োজিত ‘গুম, খুন, অপহরণ ও সন্ত্রাসের বিরুদ্ধে চাই গণআন্দোলন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন, আয়োজক সংগঠনের সহ-সভাপতি আব্দুল হাই।
গয়েশ্বর রায় আরো বলেন, আওয়ামী লীগ দেশকে শোষণ করার জন্য ক্ষমতায় আছে। ইংরেজরা যেমন এদেশের মানুষকে শোষন করতে করতে শেষ পর্যায়ে নিয়ে আসার পর তারা চলে গেছে। এ সরকারও তেমন লুটপাট করতে করতে মানুষকে শেষ পর্যায়ে নিয়ে যাওয়ার পর ক্ষমতা ছাড়বে। তারা দেশের সকল সম্পদ লুট করে জনগণের হাতে ভিক্ষার ঝুলি তুলে দেবে। মতাসীন দলের ছোট খাটো নেতাকর্মীরাও লুটপাট করে বিপুল সম্পদের মালিক হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, ক্ষমতাসীনরা বিদেশিদের খুশি করে মতায় টিকে আছেন। এ কারণে তারা জনগণের দাবি মানছে না।
গয়েশ্বর বলেন, বর্তমান মন্ত্রী সভায় সদস্যরা নির্লজ্জ। তাদের লজ্জা দেয়ার মতো কোনো ভাষা নেই। কেবল জনগণ প্রতিরোধ করলেই তাদের লজ্জা হবে।
সবাইকে আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, সরকার লাইফ সার্পোটে আছে। সরকার এ অবস্থায় আর কতদিন থাকবে সেটা নির্ভর করছে দেশের জনগণ কি চায় সেটার ওপর।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আলী আশরাফ আখন্দের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ বিসিএস শিক্ষা অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মতিউর রহমান গাজ্জালী।

শেয়ার করুন