হঠাৎ ট্রেন থেকে টাকার বৃষ্টি!

0
45
Print Friendly, PDF & Email

চলন্ত শতাব্দী এক্সপ্রেসের পেছনে দৌড়াচ্ছিলেন ১৫ জন চাষী। দেখে মনে হচ্ছিল ট্রেন ধরার জন্যই তারা ছুটছেন। খানিকবাদে বোঝা গেল ট্রেন নয়, ট্রেন থেকে উড়ে আসা টাকা ধরতেই তারা ছুটছেন। টাকার বৃষ্টি হচ্ছিল শতাব্দী এক্সপ্রেস থেকে। মঙ্গলবার এমন ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের গজরৌলার দরিয়াপুর বুজুর্গ গ্রামে।

ঘটনা তবে কী? সকালে ঘুমচোখে ক্ষেতে কাজ করতে যান বুজুর্গ গ্রামের চাষীরা। ক্ষেতের পাশেই রেললাইন। রোজকার মতো সেদিনও দিল্লি-মোরাদাবাদ ডাউনট্র্যাক দিয়ে যাচ্ছিল দিল্লি-কাঠগোদাম শতাব্দী এক্সপ্রেস। হঠাৎ একটি দৃশ্য দেখে চাষীদের চক্ষু চড়কগাছ। প্রথমে চোখের ভুল ভেবেছিলেন তারা। পরে বুঝতে পারলেন, ঘটনা সত্য। ওই ট্রেনের একটি কামরা থেকেই উড়ে আসছিল ৫০০, হাজার রুপির নোট। কিছু ১০০ রুপির নোটও ছিল।

বুজুর্গ গ্রাম থেকে মহেসারা পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তায় এভাবেই ট্রেন থেকে টাকা উড়তে থাকে। আর সেই টাকা নেওয়ার জন্য গ্রামবাসীরা ওই দেড় কিলোমিটার পথ ট্রেনের পিছু ছাড়েনি।

৪২সি রেলগেটের সামনে ঘটনাটি দেখে তাজ্জব বনে গিয়েছিলেন কেবিনম্যান দিলীপ। তবে তিনি ট্রেনের পেছনে না দৌড়ে তড়িঘড়ি রেল কর্মকর্তাদের খবর দেন। এর পরই সিও-র নির্দেশে গজরৌলা পুলিশ ঘটনাস্থলে যায়। তবে হঠাৎ শুরু হওয়া টাকার বৃষ্টি সম্পর্কে বিস্তারিত আর জানা যায়নি।

শেয়ার করুন