রোহিঙ্গাসহ ৩২ বাংলাদেশিকে নিয়ে ফিরলো বিজিবি

0
64
Print Friendly, PDF & Email

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের ইমিগ্রেশন এন্ড ন্যাশনাল রেজিষ্টেশন ডিপার্টমেন্টের কো¤পানি কমান্ডার পর্যায়ে মঙ্গলবার সকাল ১০টায় মিয়ানমারের মংডু শহরে অভিবাসন কেন্দ্রের সম্মেলন কক্ষে পতাকা বৈঠক অনুষ্টিত হয়েছে। এতে মিয়ানমারে বিভিন্ন অপরাধে সাজা ভোগ করা ৩২ বাংলাদেশিকে হস্থান্তর করা হয়েছে। এদের মধ্যে রোহিঙ্গাও রয়েছে বলে জানা গেছে।

বিজিবি সূত্রে জানায়,বৈঠকে অংশ নিতে সকাল সাড়ে আটটার দিকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধিদল টেকনাফ সদর বিওপির (চৌকির) জেটি দিয়ে মিয়ানমারের মংডু শহরের উদ্দেশে রওনা দেয়। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ৪২ বিজিবির টেকনাফ সদর বিওপির কো¤পানি কমান্ডার সুবেদার মো. জাকারিয়া। আর ১০ সদস্যের মিয়ানমার প্রতিনিধি দলের নেত্বত্বে ছিলেন ইমিগ্রেশনের ষ্টাফ অফিসার ইউ থান টুং লে। বৈঠক শেষে দুপুর ১২টার দিকে মিয়ানমারে বিভিন্ন অপরাধে সাজা ভোগ করা ৩২ জনকে নিয়ে বিজিবি বাংলাদেশে ফেরত আসে।

ফেরত আসা টেকনাফ চৌফুরী পাড়ার বাসিন্দা শফিউর রহমান জানান, ২৮ মাস কারাভোগ করে দেশে ফেরত আসায় আমি খুব খুশি। তিনি আরো জানান, মালয়েশিয়া যাওয়ার সময় মিয়ানমারের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে রোহিঙ্গাসহ ৮৮ বাংলাদেশিকে আটক হয়।অবশেষে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) প্রচেষ্টায় আজ মঙ্গলবার দেশে ফেরত আসতে পেরেছি।

শেয়ার করুন