নূর হোসেন গ্রেফতারের বিষয়ে সরকার কিছু জানে না : আশরাফ

0
28
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জে সাত খুনের প্রধান আসামি নূর হোসেন ভারতে গ্রেফতার হওয়ার বিষয়ে সরকার কিছু জানে না। যতটুকু জানার গণমাধ্যমের মাধ্যমে সরকার জেনেছে।
সোমবার রাজধানীর জাতীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে জাতীয় ফল প্রদর্শনী ও ফলজ বৃক্ষরোপন পক্ষ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ফলে ফরমালিন মেশানোর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ বলেন, ফরমালিন যারা দেয় তারা গণশত্রু ‘পাবলিক এনিমি’। এটা পুলিশ-দারোগা দিয়ে বন্ধ করা সম্ভব নয়। এ জন্য জনসচেতনতা বাড়াতে হবে।
কৃষি এক সময় অবহেলিত পেশা ছিল, এখন তা নেই বলেও উল্লেখ করেন তিনি।
প্রধানমন্ত্রীকে ‘গডমাদার’ আখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার দেয়া বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিতে শিষ্টাচার থাকা উচিত। একজন আরেকজনের বিরুদ্ধে কথা বলে লাভ হবে না।
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, আমাদের এখানে পরিকল্পিতভাবে ফল উৎপাদন করা সম্ভব হলে, সেখান থেকে পুষ্টির সব উপাদান আসবে। আমাদের বিদেশী ফলের দিকে ঝোঁকার প্রবণতা আছে, সেটা কমাতে হবে।
ফলের রক্ষণাবেক্ষণ সমস্যা সম্পর্কে কৃষিমন্ত্রী বলেন, ফলের রক্ষণাবেক্ষণের ব্যাপারে কৃষকদের প্রশিক্ষণ দেয়া হবে। সরকারের কৃষি সংশিষ্ট প্রতিষ্ঠানগুলোকে এ ব্যাপারে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
আ ক মু গিয়াস উদ্দিন মিল্কি অডিটোরিয়োমে জাতীয় ফল প্রদর্শনীর উদ্বোধন করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। অনুষ্ঠানে সভাপতি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. এস এম এস এম নাজমুল ইসলাম। ওই ফল প্রদর্শনী ও বৃক্ষরোপণ পক্ষের আয়োজন করে কৃষি মন্ত্রণালয়। এ সময় সৈয়দ আশরাফুল ইসলাম ও মতিয়া চৌধুরী ফলদ বৃক্ষরোপণ করেন।
এবারের ফল প্রদর্শনীর মূল প্রতিপাদ্য ছিল ‘দেশি ফলের অনেকগুণ, নেইকো জুড়ি তার। স্বাদে অর্থে তুলনাহীন পুষ্টি কিংবা আহার।’

শেয়ার করুন