ভারতে নদীতে ডুবে ২৪ শিক্ষার্থীর মৃত্যু

0
97
Print Friendly, PDF & Email

ভারতের হিমাচল প্রদেশে রোববার বিপাশা নদীর জলে যে ২৪ শিক্ষার্থী ডুবে গিয়েছিল তাদের ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে প্রদেশের মান্দি এলাকার কাছ থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।
 
রোববার সন্ধ্যায় বিপাশা নদীর তীরে দাঁড়িয়ে ছবি তোলার সময় স্রোতে ভেসে যায় হায়দ্রাবাদের এক ইঞ্জিনিয়ারিং কলেজের ওইসব তরুণ-তরুণীরা। লরজি জলবিদ্যুৎ প্রকল্প থেকে জল ছাড়ার ফলে তারা বিপাশা নদীতে তলিয়ে যায়। এদের মধ্যে ১৮ জন ছাত্র এবং ছ জন ছাত্রী। এছাড়া তাদের সঙ্গে একজন বাস কন্ট্রাকটরও ভেসে যান বলে এনডিটিভি জানিয়েছে।
 
রোববার দুর্ঘটনার পরপরই শুরু হয় তল্লাসি অভিযান। কিন্তু অন্ধকার হয়ে যাওয়ায় খুব বেশিক্ষণ তল্লাসি চালানো সম্ভব হয়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নির্দেশে ঘটনাস্থলে পাঠানো হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনীর দুটি দল। বিপর্যয় মোকাবেলা বাহিনীর দলে রয়েছে ডুবুরিও। এখনও উদ্ধার অভিযান চলছে।
 
এদিকে রবি কুমার নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ‘পানি বাড়তে দেখে আমি ওদের ডাকার চেষ্টা করি। কিন্তু আমার ডাক ওরা শুনতে পায়নি। মাত্র ছয় সেকেণ্ডের মধ্যে পানির স্তর পাঁচ থেকে ছয় ফুট বেড়ে যায। আর আমার চোখের সামনেই ওরা ভেসে যায়।’ ডুবে যাওয়া ছাত্র-ছাত্রীরা ভারতের ভিগান জ্যোতি ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থী ছিলেন। ওই শিক্ষা প্রতিষ্ঠানের ৪৬ জন দল বেঁধে ঘুরতে এসে এই দুর্ঘটনায় পড়ে।
 
এ দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন অন্ধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। সোমবার ঘটনাস্থল পরিদর্শণ করছেন ভারতের মানব সম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি ইরানি।

শেয়ার করুন