খালেদা জিয়া বিদেশ যাচ্ছেন নিজেই জানেন না

0
96
Print Friendly, PDF & Email

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশ সফর নিয়ে বিভ্রান্তির ডালপালা রাজনৈতিক অঙ্গন থেকে গড়িয়েছে মিডিয়া পাড়ায়। গণমাধ্যমে চটকদার রিপোর্ট প্রকাশ করা হচ্ছে খালেদা জিয়া নাকি বিদেশ যাচ্ছেন। সিঙ্গাপুরে। সেখানে নাকি যাবেন তার বড় ছেলে তারেক রহমানও। আর আগে থেকেই আছেন ছোট ছেলে আরাফাত রহমান কোকো। মাতা-পুত্রসহ পরিবারের অন্যরা দেশের বাইরে সাক্ষাত করবেন। মিলন মেলা হবে জিয়া পরিবারের।  গতকাল এ বিষয়ে খবর নিয়ে জানা গেছে, এ ধরনের কোনো প্রস্তুতিই নেই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার। অবগত নন তার প্রেস সচিব মারুফ কামাল খান বা কার্যালয় সংশ্লিষ্টরাও। দলীয় চেয়ারপার্সনকে এ বিষয়ে বলা হলে উত্তরে বলেন, তার বিদেশ যাওয়ার খবর নিজেই জানেন না। উল্টো জানতে চান কোত্থেকে এ খবর এলো? কারা ছড়ায়? কি জন্য?
এ প্রসঙ্গে বিএনপি চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল ইনকিলাবকে বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশের বাইরে যাবেন- এ বিষয়টি আমি জানি না। তিনি দেশের বাইরে গেলে তার তিনদিন আগেই প্রশাসনকে অবহিত করা হয়। তার সাথে দলীয় শীর্ষ পর্যায়ের নেতারাও যান। দলের অভ্যন্তরে আলোচনাও হয়। দূতাবাসেও ভিসার জন্য আবেদনসহ বিভিন্ন প্রক্রিয়া সারতে হয়। কিন্তু আশ্চর্যের বিষয় এ ধরনের কোনো খবর আমাদের কাছে নেই।
তিনি আরো বলেন, কেনো এ ধরনের অপপ্রচার বা মিথ্যা গুজব কোন উদ্দেশ্য নিয়ে প্রকাশ করা হয়।
বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস বিষয়টি প্রসঙ্গে বলেন, এধরনের কোনো পরিকল্পনাই যার নেই, তারপরও তিনি বিদেশ যাচ্ছেন এ খবর কি করে প্রকাশ হয়? খবরের মিনিমাম সত্যতা তো থাকা চাই। তার মতে, এ খবর বিশেষ কোনো উদ্দেশ্য নিয়ে করা হয়েছে।
এদিকে মালয়েশিয়ায় যাওয়া দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানেরও অন্যদেশ সফরের পরিকল্পনাও নেই। এ কথা জানিয়েছেন তারেক রহমানের সাবেক পিএস মিয়া নূরুদ্দিন অপু।

শেয়ার করুন