যেকোনো মুহূর্তে সংলাপে প্রস্তুত বিএনপি

0
45
Print Friendly, PDF & Email

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে জানিয়েছেন যেকোনো মুহূর্তে, যেকোনো স্থানে সংলাপে প্রস্তুত বিএনপি।

রোববার রাত আটটায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হওয়া এ বৈঠক চলে রাত ৯টা পর্যন্ত।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে বৈঠকে ইইউ প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, ইউরোপীয় ইউনিয়নের দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া বিষয়ক পরিচালক উগো আসতুতো, বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানাসহ তিনজন ইইউ প্রতিনিধি।

বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনার পাশাপাশি বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, দেশে মানবাধিকার, গণতান্ত্রিক অধিকার ও আইনের শাসন নেই। এটা ইইউ প্রতিনিধিরা জানেন।

মবিন চৌধুরী জানান, বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া বিষয়ক পরিচালক উগো আসতুতো খালেদার জিযার কাছে জানতে চান সংলাপে রাজি আছেন কিনা। চেয়ারপারসন খালেদা জিয়া জানিয়েছেন, আমরা জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠায় যেকোন সময়, যেকোন স্থানে সংলাপে অংশগ্রহণ করতে প্রস্তুত।

আলোচনা মাধ্যমেই সমস্যার সমাধান করতে হবে বলেও জানান বিএনপি চেয়ারপারসন।

বৈঠকে বিএনপির তরফে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমদ।

শেয়ার করুন