ফ্রেডের গোলে জয়রথ অব্যাহত ব্রাজিলের

0
61
Print Friendly, PDF & Email

জয়ের মাধ্যমেই বিশ্বকাপ প্রস্তুতি সম্পন্ন করলো ব্রাজিল। পানামার পর সার্বিয়াকে পরাস্ত করেছে নেইমার-থিয়াগো সিলভা বিগ্রেড।
 
শুক্রবার ঘরের মাঠ এস্টাডিও সাও পাওলোতে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে আলেকজান্ডার কোলারভের সার্বিয়াকে ১-০ গোলে পরাস্ত করেছে সর্বাধিক পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। স্বাগতিক দলের পক্ষে একমাত্র গোলটি করেন ফ্লুমিনেন্স স্ট্রাইকার ফ্রেড।
 
এদিনের জয়টা কষ্টার্জিত হলেও একটি ক্ষেত্রে স্বস্তি পেতে পারেন হেক্সা শিরোপার মিশনে থাকা ব্রাজিল কোচ লুইস ফিলিপ স্কলারি। সেটা হলো জয়কে নিয়মিত অভ্যাসে পরিণত করেছেন ‘বিগফিল’ শিষ্যরা। সর্বশেষ নয়টি ম্যাচের সবকটিতেই জিতেছে অস্কার-ফ্রেড-হাল্করা।
 
পানামাকে উড়িয়ে দেয়ার পর এদিন ইউরোপিয়ান প্রতিপক্ষের বিরুদ্ধে খেলার শুরুতে তেমন সুবিধা করতে পারেনি ব্রাজিল। গোল মিসের মহড়ায় যোগ দেন নেইমার, হাল্করা। শেষে এই অচলাবস্থা ভাঙেন ফ্রেড। খেলার ৫৮ মিনিটে থিয়াগো সিলভার বাড়ানো একটি লং থ্রু ধরে গোল আদায় করেন ব্রাজিলের নয় নাম্বার জার্সিধারী এই ফুটবলার। তবে সার্বিয়াও কয়েকবার গোলের চমৎকার সুযোগ সৃষ্টি করেছিল। কিন্তু গোলবার ও স্বাগতিক ডিফেন্সের দৃঢ়তায় লক্ষ্যভেদ করতে পারেনি তারা।
 
প্রসঙ্গত, ১২ জুন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। গ্রুপ ‘এ’তে তাদের অন্যান্য প্রতিপক্ষ মেক্সিকো ও

শেয়ার করুন