কোচিং বা ধারাভাষ্য না দিয়ে আমি কি তাহলে ফল বিক্রি করব?’

0
53
Print Friendly, PDF & Email

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল কলকতা নাইট রাইডার্সের বোলিং কোচ বলে ওয়াসিম আকরামের দেশপ্রেম নিয়ে পাকিস্তানের কেউ কেউ প্রশ্ন তুলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এবং টিভি টকশোতে এ নিয়ে কেউ কেউ বিতর্কিত মন্তব্য এবং লেখালেখি করেছেন। এর প্রতিক্রিয়ায় পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াসিম সমালোচকদের প্রতি পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেছেন,  জীবনের এ পর্যায়ে এসে কোচিং বা টিভিতে ধারাভাষ্য না দিয়ে আমি কি তাহলে ফল বিক্রি করব?  পাকিস্তানের জিও নিউজ চ্যানেলে গতকাল এক সাক্ষাৎকারে একথা বলেছেন তিনি। খবর পিটিআইর

সদ্য সমাপ্ত আইপিএল’র সপ্তম আসরে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের [কেকেআর] বোলিং কোচ ছিলেন ওয়াসিম। তার দক্ষ কোচিংয়ে দলটি এবার দ্বিতীয় বারের মতো আইপিএল’র শিরোপা জিতেছে। এরপরই মূলত প্রশ্ন উঠে ওয়াসিম তাহলে পাকিস্তানের কোচিং না করে ভারতের একটি দলের হয়ে কেন কোচিং করছেন? সামাজিক মাধ্যমে ও টকশোতে এসব মন্তব্যে তিনি খুব ক্ষিপ্ত বলেও সাক্ষাৎকারে জানান।

সাক্ষাৎকারে ওয়াসিম বলেন, জনগণকে বুঝতে হবে যে কোচিং বা ধারাভাষ্য হচ্ছে আমার রুটি-রোজগার। জীবনের এই পর্যায়ে এসে যদি আমি তা না করি তাহলে কি আমি ফল বিক্রি করব?

ওয়াসিম আরো বলেন, পাকিস্তানের প্রতি আমার দেশপ্রেম বা আনুগত্য নিয়ে কারো প্রশ্ন তোলা উচিত নয় কারণ দেশটির কারণেই আমার আজ এ অবস্থান।পাকিস্তান ছাড়া অন্য কোথাও তার কাজ করা অগ্রাধিকার ছিল না বলেও ওয়াসিম জোর দিয়ে বলেন।

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের বর্তমান প্রধান কোচ হচ্ছেন দেশটির সাবেক আরেক ফাস্ট বোলার ওয়াকার ইউনুস। ওয়াকারের নিয়োগকে সমর্থন দিয়েছিলেন ওয়াসিম। এ প্রসঙ্গে সাক্ষাৎকারে ওয়াসিম বলেন, ওয়াকার হচ্ছেন একজন কঠোর ও শৃঙ্খলিত মানুষ। পাকিস্তানের বর্তমান দলটিতে কিছুটা শৃঙ্খলা দরকার বলে আমি আগেই বলেছি। ওয়াকার এই দলটি নিয়ে ভালো করবে বলেও আমি নিশ্চিত।

কেকেআর’র না হয়ে পাকিস্তানের হয়ে কেন কোচিং করছেন না সমালোচকদের এমন মন্তব্যের জবাবে ওয়াসিম বলেন, আমি এখন এমন পর্যায়ে নেই যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসের বাইরে গিয়ে দাঁড়িয়ে বলতে পারব যে আমাকে একটা চাকরি দিন।

প্রত্যেকের আত্ম সম্মানবোধ আছে তাই ওইসব মন্তব্য করা এবং লেখার আগে লোকজনকে ভাবা উচিত বলেও ওয়াসিম মন্তব্য করেন।

শেয়ার করুন