রফিউর রাব্বির আপিল শুনানি শেষ, বিকেলে রায়

0
141
Print Friendly, PDF & Email

নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করা স্বতন্ত্র প্রার্থী রফিউর রাব্বির শুনানি শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় এর রায় দেয়া হবে বলে নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে।

এর আগে বেলা ১২টায় নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও সন্ত্রাসীদের হাতে নিহত তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বির উপস্থিতিতেই তার প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়ে করা আপিলের শুনানি শুরু হয়।   

শুনানিতে নির্বাচন কমিশনের গণ সহ-আইন শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুনানি শেষে রফিউর রাব্বির আইনজীবি বাংলামেইলকে বলেন, ‘প্রার্থিতা ফিরে আমাদের পক্ষ থেকে যুক্তি তুলে ধরা হয়েছে। কোর্ট আমাদের কথা শুনেছেন। আমরা মনে করি আদালতকে বোঝাতে সক্ষম হয়েছি। ৩টার পরেই আমরা ফলাফল জানতে পারবো।’  

নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে বুধবার নির্বাচন কমিশনে আপিল  করেন স্বতন্ত্র প্রার্থী রফিউর রাব্বি।

এর আগে ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা।

গত ২১ মে মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনেই ফরম কেনেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি।

এ আসনের প্রতিদ্বন্দ্বিতার জন্য গত বৃহস্পতিবার রফিউর রাব্বিসহ ৮ জন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন- জাতীয় পার্টির প্রার্থী বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, সাবেক এমপি ও নাগরিক ঐক্যের নেতা এসএম আকরাম ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।

এছাড়া জেলা কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি শফিকুল ইসলাম, ইকবাল সিদ্দিকী, বিএনএ নেতা আবু হামিদুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দেননি বিরোধী দলের নেত্রী রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ। সম্প্রতি জাতীয় পার্টিতে যোগ দেয়া শামীম মিয়া, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিএম আরাফাত ও স্বতন্ত্র প্রার্থী শহীদ আহমেদ সুমন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ২৬ জুন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল বৃহস্পতিবার। বাছাই ১ জুন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুন।

শেয়ার করুন