পানামাকে ৪-০ গোলে উড়ালো নেইমার

0
26
Print Friendly, PDF & Email

ঘরের মাঠে বিশ্বকাপে নামার আগে দারুণ ছন্দে লুইস ফিলিপ স্কলারির ব্রাজিল। মঙ্গলবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ‘মিনোজ’ পানামাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা। সর্বাধিক পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পক্ষে লক্ষ্যভেদ করেন নেইমার, দানি আলভেজ, হাল্ক ও উইলিয়ান।
 
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র আট দিন বাকি। তার আগে বল পায়ে দারুণ ছন্দে নেইমার-দানি আলভেজরা। মঙ্গলবার ঘরের মাঠ এস্টাডিও ডি গোইসসে ত্রাস ছড়িয়েছে ব্রাজিল। অবশ্য পানামার বিপক্ষে খেলতে নেমে প্রথম ২৫ মিনিট তেমন ঔজ্জল্য ছড়াতে পারেনি নেইমাররা। কিন্তু সময় বাড়ার সাথে সাথে আধিপত্য বিস্তার করতে থাকে তারা।
 
এরই ধারায় খেলার ২৭ মিনিটে ২০ গজ দুর থেকে দর্শনীয় ফ্রি-কিকে ব্রাজিলকে প্রথম এগিয়ে দেন নেইমার। বিরতিতে যাওয়ার পাঁচ মিনিট আগে এই ব্যবধানটা দ্বিগুণ করেন দানি আলভেস। প্রতিপক্ষের বক্সের সামনে বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বার্সার এই ফুলব্যাক। এরপর ২-০ স্কোরলাইন নিয়ে বিরতি থেকে ফিরেও চেনা রুপেই দেখা যায় ব্রাজিলকে।
 
অবশ্য কুশিলব বদলে যায় এবার। বার্সা জোড়ের আনন্দযজ্ঞের পর এই মিছিলে যোগ দেন জেনিত সেন্ট পিটার্সবার্গের ফরোয়ার্ড হাল্ক। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে নেইমারের ব্যাকহিল থেকে প্রতিপক্ষের জালে বল জড়ান তিনি। সবশেষে খেলা শেষের ১৭ মিনিট আগে পানামার কফিনে শেষ পেরেকটি ঠুকেন দারুণ খেলতে থাকা উইলিয়ান। ম্যাক্সওয়েল-অস্কার-নেইমার ত্রিভূজের নিকট থেকে বল পেয়ে আলতো শটে ৪-০ করেন চেলসি মিডফিল্ডার।
 
প্রসঙ্গত, ১২ জুন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আরো একটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে থিয়াগো সিলভা ব্রিগেড। ‘বিগ ফিল’ স্কলারির দলের পরের প্রস্তুতি ম্যাচ ইউরোপের দল সার্বিয়ার বিপক্ষে।

শেয়ার করুন