গণজাগরণ কর্মীদের লাঠিপেটা, আহত ২

0
33
Print Friendly, PDF & Email

বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিচার নিয়ে আইনমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আইন মন্ত্রণালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গেলে পুলিশ গণজাগরণ মঞ্চের কর্মীদের লাঠিপেটা করে। এ সময় মঞ্চের দুই কর্মী আহত হয়।   

সোমবার বেলা সোয়া ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় আইন মন্ত্রণালয় অভিমুখী মিছিল আটকে দেয় পুলিশ। পুলিশের বাধা উপক্ষা করে এগোতে চাইলে পুলিশের সঙ্গে মঞ্চের কর্মীদের হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে পুলিশ তাদের লাঠিপেটা শুরু করে বলে মঞ্চের কর্মীরা জানান।

পুলিশের লাঠিপেটায় ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জিএম জিলানী শুভ ও মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ আহত হন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এক আলোচনা সভা শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে মামলা এবং বিচার করা আপাতত সম্ভব নয়।’

মন্ত্রীর এ বক্তব্য প্রত্যাহারের দাবিতে শুক্রবার ঢাকা ও চট্টগ্রামে মিছিল সমাবেশ করে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ বিচারের দাবিতে আন্দোলনে থাকা গণজাগরণ মঞ্চ।

ওইদিন শাহবাগে জাগরণের মঞ্চের সমাবেশ থেকে আইনমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের জন্য ২ জুন পর্যন্ত সময় বেধে দেয়া হয়। অন্যথায় আইন মন্ত্রণালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

শেয়ার করুন