স্ত্রীর সাথে অভিমান, গাছে উঠে স্বামীর অনশন

0
282
Print Friendly, PDF & Email

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে স্ত্রী নুরছাবা বেগমের (৩৫) সাথে অভিমান করে গাছের উপরে উঠে সারাদিন অনশন করেছে স্বামী কামাল উদ্দিন (৪০)।
বুধবার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের রাজঘাট এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে বাইশারী গ্রামের বাসিন্দা তিন সন্তানের বাবা কামাল উদ্দিনের সাথে স্ত্রী নুরছাবা বেগমের পারিবারিক কলহ চলে আসছিল। স্ত্রীর সাথে ঝগড়া করে গতমাসেও স্বামী কামাল উদ্দিন বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছিল। বুধবার সকালে নুরছাবা বেগম স্বামীকে তালাক দেয়ার কথা বলে। এ ঘটনায় স্ত্রীর সাথে অভিমান করে প্রচণ্ড রোদে পাতাবিহীন উঁচু কড়ই গাছের উপরে উঠে ডালে বসে থেকে দিনভর অনশন পালন করেছে স্বামী। স্থানীয়রা একাধিকবার চেষ্টা করেও তাকে গাছ থেকে নামাতে পারেনি। পরে বিকেলে স্ত্রীর অনুরোধে গাছ থেকে নেমে আসেন তিনি।
বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক জানান, স্ত্রীর সাথে অভিমান করে গাছে উঠে স্বামীর অনশন পালনের ঘটনা বিরল। ঘটনাটিতে এলাকাতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সারাদিন তাকে গাছ থেকে নামানোর অনেক চেষ্টা করেও কেউ নামাতে পারেনি। বিষয়টি অনেক মজার হলেও গাছ থেকে লাফিয়ে আত্মহত্যার চেষ্টা করতে পারে এমন আতঙ্কে ছিল সবাই। শেষ পর্যন্ত বিকেলে স্ত্রীর অনুরোধে অনশন ভেঙে গাছ থেকে নামেন তিনি।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আনিসুর রহমান জানান, অদ্ভুত এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে অনুরোধ করেও পুলিশ তাকে গাছ থেকে নামাতে পারেনি। পরে স্ত্রীর অনুরোধেই অনশন ভেঙে গাছ থেকে নামেন তিনি।
এদিকে গাছের চূড়া থেকে স্বামী কামাল উদ্দিন নেমে স্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন।

শেয়ার করুন