গুম খুন হত্যা বন্ধে সরকার ব্যর্থ : জাপা মহাসচিব

0
107
Print Friendly, PDF & Email

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি বলেছেন, বর্তমান সরকারের শাসনামলে দেশে গুম, খুন ও হত্যা যে ভাবে বেড়ে যাচ্ছে, তা কঠোর হস্তে দমন করতে সরকার ব্যর্থ হয়েছে। তাই আমরা আজ রাজপথে নেমে এসেছি। তিনি বলেন, বিগত নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বেসামাল হয়ে পড়েছেন। তাই তিনি আবোল-তাবোল বলা শুরু করেছেন। বেগম জিয়া দুইবার দেশের প্রধানমন্ত্রী হয়েও মঞ্জুর হত্যার বিচার না করে এখন বেসামাল হয়ে এরশাদের নামে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচার করছেন।
বুধবার কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টির এক যৌথ সভায় তিনি সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন। সারা দেশে গুম, খুন ও হত্যার প্রতিবাদে এবং মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টির দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেসকাবের সামনে জাতীয় পার্টির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি সফল করার ল্েয এ যৌথসভা অনুষ্ঠিত হয়। এতে পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সাহিদুর রহমান টেপা, শেখ মো: সিরাজুল ইসলাম, মীর আব্দুস সবুর আসুদ, যুগ্ম মহাসচিব এড. রেজাউল ইসলাম ভূঁইয়া, লিয়াকত হোসেন খোকা এমপি, বাহাউদ্দিন বাবুল, জহিরুল আলম রুবেল, বেলাল হোসেন, নাজমা আখতার, জাতীয় ছাত্র সমাজের সৈয়দ ইফতেকার আহসান (হাসান), মিজানুর রহমান মিরু প্রমূখ বক্তৃতা করেন।
জাপা মহাসচিব বলেন, মঞ্জুর হত্যার সময় বিএনপি নেতা আব্দুস সাত্তার দেশের রাষ্ট্রপতি ছিলেন। তখন তিনি মঞ্জুরকে জীবিত অথবা মৃত ধরে দিতে পারলে পুরস্কার ঘোষনা করেছিলেন। তাছাড়া বেগম জিয়া দুই বার দেশের প্রধানমন্ত্রী হয়েও মঞ্জুর হত্যার বিচার করেননি। অথচ প্রতিহিংসায় বেসামাল হয়ে নয় বছরের সফল রাষ্ট্রনায়ক পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নামে মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন তথ্য প্রচার করছেন। উদ্দেশ্য প্রণোদিতভাবে এই মিথ্যা তথ্য যারা প্রচার করছে তাদের বিচার বাংলার মাটিতে একদিন হবেই। তিনি বলেন, দেশে গুম, খুন ও হত্যা যেভাবে বেড়ে যাচ্ছে তা কঠোর হস্তে দমন করতে অবিলম্বে আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর ভাবে নির্দেশ দিতে হবে। একইসাথে গুম, খুন ও হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও নিশ্চিত করতে হবে।

শেয়ার করুন