পুনরায় যুক্তিতর্ক ৮ মে

0
71
Print Friendly, PDF & Email

বহুল আলোচিত রমনা বটমূল বোমা হামলা মামলায় রাষ্ট্রপক্ষের নতুন যুক্তিতর্ক আগামী ৮ মে ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকার ২য় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রুহুল আমিন এ দিন ধার্য করেন।
গতকাল সোমবার মামলার সর্বশেষ তদন্ত কর্মকর্তা আবু হেনা মো. ইউসুফের পুনরায় সাক্ষ্যগ্রহণ করা হয়। তিনি রমনা বোমা হামলার হত্যা পরিকল্পনার মানচিত্র আদালতে উপস্থাপন করেন।
সাক্ষ্যপ্রদান শেষে আসামিপক্ষে তাকে জেরা করেন। আসামিপক্ষ থেকে সাফাই সাক্ষ্যগ্রহণের জন্য আদালতের কাছে আবেদন করলে আদালত আবেদন নাকচ করে মামলার পুনরায় যুক্তিতর্কের জন্য আগামী ৮ মে দিন ধার্য করেন। মামলার তদন্ত কর্মকর্তা আবু হেনা মো. ইউসুফকে পুনরায় সাক্ষ্যগ্রহণের জন্য তলব করায় আসামিপক্ষের দায়ের করা একটি পিটিশন মামলা উচ্চ আদালতে ঝুলে আছে। গতকাল সোমবার এ ব্যাপারে উচ্চ আদালতের আদেশ দাখিল করার কথা থাকলেও আসামিপক্ষ তা দাখিল করতে না পারায় আদালত তদন্ত কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ করেন।
মামলার মোট ৯ আসামি। এদের ভেতর ৪ জন পলাতক। কারাগারে আটক ৫ জন।
২০০১ সালের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে ৯ জন নিহত হন। এ ঘটনার পর বারবার মামলার তদন্ত কর্তার পরিবর্তন হয়। বিপাকে পড়ে তদন্ত কাজ। ঘটনার প্রায় ৮ বছর পর ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শেয়ার করুন