মোদিকে গ্রেফতারের দাবি মমতার

0
83
Print Friendly, PDF & Email

পশ্চিমবঙ্গে আসা বাংলাদেশিদের উদ্দেশ্যে মন্তব্য করার জন্য নরেন্দ্র মোদিকে গ্রেফতার করে কোমরে দড়ি পরানো উচিত বলে মন্তব্য করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আজ সোমবার বাংলাদেশ সীমান্তবর্তী উত্তর চব্বিশ পরগনা জেলার বনগাঁয় এক নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনই কড়া ভাষায় বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থীকে আক্রমণ করেন মমতা।

মমতার বক্তব্য, উনি কখনও বলছেন বাংলাদেশিদের খেদাও, কখনও বলছেন মুসলিমদের খেদাও, কখনও বলছেন অবাঙালিদের খেদাও, কখনও বলছেন শরণার্থীদের সম্মান করি। আরে কারা শরণার্থী? শরণার্থী বলে এখন বাংলায় কেউ নেই। সবাই এখন বাংলার নাগরিক, ভারতবর্ষের নাগরিক। তাদের আইডেনটিটি কার্ড আছে, রেশন কার্ড আছে, ভোটার তালিকায় নাম আছে।

বাংলাদেশিদের পাশে থাকার আশ্বাস দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, যারা এমন কথা বলে, যারা একটা লোকের গায়ে হাত দেবে তাদের ইঞ্চিতে ইঞ্চিতে বুঝিয়ে দেব আমরা কি? যিনি এমন কথা বলেন তার প্রধানমন্ত্রী হওয়ার কোন অধিকার নেই। তাকে কোমরে দড়ি বেঁধে জেলে পুরে দেওয়া উচিত। আমি কমিশনের কাছে তাকে গ্রেফতারে দাবি জানাব।

মমতা বলেন, বাংলার মা-বোনেদের যেভাবে অসম্মান করা হয়েছে, যে অসম্মান বাঙালি-অবাঙালি, হিন্দু-মুসলিমদের প্রতি করা হয়েছে আমরা ইঞ্চিতে ইঞ্চিতে তার বদলা নেব। তবে এই বদলা খুনোখুনি করে নয়, দাঙ্গা করে নয়। ভোটের বাক্সে বদলা নেব। মোদিকে উদ্যেশ্য করে তিনি বলেন, এত বড় সাহস! ওরা কোন হরিদাস পাল? বাংলায় সরকার চালায় না, বাংলায় একটা বিধায়ক নেই, একটা সংসদ সদস্য নেই। মুর্খরা বলে বাংলায় এসে ভোটের পর সবাইকে তাড়িয়ে দেব। আরে, ভোটের পর কংগ্রেস-বিজেপি- সিপিআইএম এই তিন দলেরই জামানাত বাজেয়াপ্ত হবে, তো তাড়াবি কোথা থেকে?

একসময় পশ্চিমবঙ্গ রাজ্যবাসীর কাছে তার আশ্বাস, আমি আপনাদের পাহারাদার। আপনারা ঘুমোবেন আর আমি পাহারা দেব। এখানে কারও ক্ষমতা নেই যে, কারও গায়ে হাত দেবে। একটি লোকও বাংলার মাটি থেকে কোথাও যাবে না। কারও ভিক্ষায় আমরা খাই না, কারও দয়ায় আমরা বেঁচে নেই।

বাংলাদেশি ইস্যুতে সিপিআইএম এবং কংগ্রেসকেও একযোগে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বাংলায় দাঁড়িয়ে মোদি এত বড় কথা বলেও গেলেও কেউ এর প্রতিবাদ করেনি। বিরোধীদের উদ্যেশ্যে তার বক্তব্য, ওদের কাছে কোন রাজনৈতিক বক্তব্য নেই বলে তারা হিংসার আগুন জ্বালাতে চাইছে, মানুষকে দেশ থেকে তাড়াতে চাইছে।

শেয়ার করুন