ঝিনাইদহে শ্রমিক নেতা খুন, মঙ্গলবার হরতাল

0
482
Print Friendly, PDF & Email

ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার বিশ্বাসকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার ভোরের দিকে শহরের আরাপপুর বড় ব্রিজের পাশে তাকে হত্যা করা হয়। গাফ্ফার শহরের আলহেরা পাড়ার মৃত বাবর আলী বিশ্বাসের ছেলে। এ ঘটনার প্রতিবাদে ঝিনাইদহ জেলায় অর্ধদিবস হরতাল ডাকা হয়েছে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে। এছাড়া খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। এ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।
প্রতিপক্ষরা তাকে হত্যা করতে পারে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে। লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
সদর থানার উপ-পরিদর্শক জিয়ারুল ইসলাম জানান, ঝিনাইদহ শহরের আরাপপুর বড় ব্রিজের পূর্ব পাশে জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়েনের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার বিশ্বাসকে কে বা কারা কুপিয়ে আহত করে ফেলে রেখে যায়। খবর পেয়ে পুলিশ ভোর ৪টার দিকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এ ঘটনার প্রতিবাদে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। এসময় কয়েকটি গাড়ি ভাংচুর করে ও মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। আব্দুল গাফ্ফার বিশ্বাসের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে মঙ্গলবার জেলায় অর্ধদিবস হরতাল পালনের ঘোষণা দেয় শ্রমিক ইউনিয়নের নেতারা।

শেয়ার করুন