বিএনপির অনশনে প্রস্তুত জলকামান-প্রিজনভ্যান

0
71
Print Friendly, PDF & Email

সারাদেশে খুন, গুম, অপহরণের ঘটনার প্রতিবাদে বিএনপির গণঅনশন কর্মসূচিকে ঘিরে জাতীয় প্রেসক্লাব এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে শাহবাগ থানা পুলিশ।
 
যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় প্রেসক্লাবের গেটের সামনে ডিএমপির একটি জলকামান, এবং একটি প্রিজনভ্যান রাখা হয়েছে।
 
সারাদেশে খুন, গুম, অপহরণের ঘটনা এবং খালেদা জিয়াসহ বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গণঅনশন পালন করছেন বিএনপি নেতারা। সকাল ৯ টায় শুরু হওয়া এ অনশন চলবে বিকেল ৫টা পর্যন্ত।
 
দেশের বিভিন্ন জেলা, উপজেলা, মহানগর থেকে বিএনপি নেতা-কর্মীরা দলে দলে মিছিল নিয়ে যোগ দিচ্ছেন গণঅনশনে। আর এই মিছিলের ভিড়ে কেউ যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য প্রেসক্লাবের গেটের সামনে মোতায়েন করা হয়েছে শতাধিক পুলিশ।
 
শুধু প্রেসক্লাব নয়, পল্টন মোড়, বিজয়নগর, শান্তিনগর, কাকরাইল, মৎস্যভবন, ফার্মগেট, কারওয়ান বাজার, হাইকোর্ট ও গুলিস্তানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কের মোড়ে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।
 
শাহবাগ থানার পাশাপাশি হাজারীবাগ, নিউমার্কেট, কলাবাগান, ধানমন্ডি থানা থেকেও পুলিশ আনা হয়েছে।
 
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, কর্মসূচির নামে যাতে কেউ নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তাই বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। তবে সকাল থেকে কর্মসূচি সুশৃঙ্খলভাবে চলছে।
 
প্রেসক্লাবের বাইরে থাকা প্রিজনভ্যান সম্পর্কে তিনি বলেন, প্রেসক্লাবের বাইরে সবসময় প্রিজন ভ্যান রাখা হয়। একে বাড়তি নিরাপত্তার অংশ বলা যাবে না।

শেয়ার করুন