সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের বাস ও ট্রাক ধর্মঘট প্রত্যাহার

0
257
Print Friendly, PDF & Email

সিরাজগঞ্জে বাস ও সিএনজি অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষের জের ধরে অনির্দিষ্টকালের ডাকা বাস ও ট্রাক ধর্মঘট প্রত্যাহার করেছে জেলা মটর শ্রমিক ইউনিয়ন।  

রোববার রাত ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্নার মধ্যস্থতায় জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভা শেষে এই ঘোষণা দেয়া হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না জানান, দুই শ্রমিক ইউনিয়নের মধ্যে দ্বন্দ্ব ও সংঘর্ষের জেরে যে ধর্মঘট ডাকা হয়েছিল তাতে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছিলেন। তাই সঙ্কট নিরসনে উভয় পক্ষকে নিয়ে একত্রে বসে সমাধানের একটি পথ খুঁজে বের করা হয়েছে। শ্রমিক সংগঠনগুলোর মধ্যে যেন আর সংঘর্ষের ঘটনা না ঘটে সে জন্য শিগগিরই পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

সমঝোতা সভায় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) বিল্লাল হোসেন, পুলিশ সুপার (এসপি) এস এম এমরান হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনসার আলী, জেলা বাস মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি, সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লেবু, অটোরিক্সা মালিক সমিতির সভাপতি ফিরোজ শেখসহ শ্রমিক ও মালিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শনিবার সকালে সিরাজগঞ্জে বাস ও সিএনজি অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন শ্রমিক আহত হন। এ সময় প্রায় পাঁচটি সিএনজি অটোরিক্সা ও একটি বাস ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এ ঘটনার জের ধরে ঐদিনই জেলার সকল রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ও ট্রাক ধর্মঘট আহ্বান করে জেলা মটর শ্রমিক ইউনিয়ন।

শেয়ার করুন