বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে চলছে হরতাল

0
279
Print Friendly, PDF & Email

চাঁপাইনবাবগঞ্জ জেলায় অর্ধদিবস হরতাল চলছে। জেলার সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জামায়াত নেতা অধ্যাপক মোখলেশুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে এ হরতাল পালিত হচ্ছে। তবে হরতালের আওতামুক্ত রয়েছে এইচএসসি পরীক্ষা।

বুধবার সকালে জেলা জামায়াতের ডাকা এ হরতালের সমর্থনে জামায়াত-শিবির কর্মীদের শহরে বিক্ষিপ্তভাবে বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে।

মিছিলটি বড়ইন্দারা মোড় থেকে বের হয়ে শিবতলায় সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এছাড়া সকালের দিকে হরতালে পিটেকাররা রাস্তায় টায়ার জ্বালিয়ে এবং শিবির কর্মীরা পিকেটিং করেছে।

এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‍্যাব সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা টহলে রয়েছে।

এদিকে হরতালে দূরপাল্লারসহ অভ্যন্তরীণ রুটে যান চলাচল বন্ধ রয়েছে।সোনামসজিদ স্থলবন্দর থেকে কোনো পণ্যবাহী ট্রাক ছেড়ে যায়নি।

মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোখলেশুর রহমান রাজশাহী বিভাগীয় কমিশনার অফিসে শপথ নেয়ার জন্য যাওয়ার সময় রাজশাহী শিল্পকলা একাডেমীর সামনে থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি জসিমউদ্দিন জানান,  মোখলেশুর রহমানের নামে পুলিশের ওপর হামলা অভিযোগে মামলা, অগ্নিসংযোগ করে জানমালের ক্ষতি করা এবং সরকারি কাজে বাধাদানসহ প্রায় ১০টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। পরে আরএমপি পুলিশ ও চাঁপাইনবাবগঞ্জ পুলিশ যৌথভাবে তাকে গ্রেপ্তার করে।

শেয়ার করুন