নববর্ষের খাবার খেয়ে বাগেরহাট জেলা কারাগারে ৩৫ জন অসুস্থ

0
296
Print Friendly, PDF & Email

পহেলা বৈশাখ উপলক্ষে বাগেরহাট জেলা কারাগারে খাবার খেয়ে ৩৫  হাজতী ও কয়েদী অসুস্থ হয়ে পড়েছেন। মঙ্গলবার দুপুরে গুরুতর অসুস্থতদের মধ্যে বাগেরহাট সদর হাসপাতালে ১৯ জন ও কারা হাসপাতালে ১৬ জনকে ভর্তি করা হয়েছে। অন্যদের কারাগারের অভ্যন্তরে রেখে হাসাপাতাল থেকে চিকিৎসক নিয়ে সেবা দিচ্ছে কারা কর্তৃপক্ষ।
সোমবার বাংলা নববর্ষ উপলক্ষে বাগেরহাট জেলা কারাগারে উন্নত মানের খাবর পরিবেশন করা হয়।  জেল সুপার আমানুল্লাহ জানান, রাতে গরুর গোশ ও পোলাও জেলাখানায় অবস্থানকালীন ৫২৯ জন বন্দীকে  পরিবেশন করা হয়। এ ঘটনার পর বেশকিছু বন্দির ডায়রিয়া, পেটে ব্যাথাসহ নানা উপসর্গ দেখা দেয়। এ অবস্থায় আজ সকালে গুরুতর অসুস্থ ১৯ বন্দীকে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়। তিনি জানান, অন্যান্য অসুস্থ বন্দীদের কারাগারের ভেতরে রেখেই চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
এদিকে দুপুরে বাগেরহাট সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ কুহেলী বেগম জানান, প্রাথমিকভাবে খাবারে বিষক্রিয়ার ফলেই এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।  এ পযন্ত ১৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে, তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
তবে জেলসুপার খাদ্যে বিষক্রিয়ায় বিষয়টি অস্বীকার করেন, তিনি জানান তাদের নিজস্ব গভীর নলকুপের পানি খুব লবনাক্ত, সুপেয় পানির তীব্র অভাব রয়েছে কারা অভ্যন্তরে। যার ফলে অনেকটা বাধ্য হয়েই লবনাক্ত পানি পান করার কারণে এ ঘটনা ঘটতে পারে।
এ পর্যন্ত ১৯ জন বাগেরহাট সদর হাসপাতালে ও ১৬ জন জেলা কারাগার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তবে কারাগারের অভ্যান্তরে এদিন দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স যোগে ঔষুধ ও আটজনের মেডিক্যাল সহকারিদের একটি দল প্রবেশ করে হাজতী ও কয়েদীদের চিকিৎসাসেবা দিচ্ছে।

শেয়ার করুন