আইপিএলে মুম্বাইয়ের ‘আইকন’ শচিন

0
94
Print Friendly, PDF & Email

প্রত্যাশা মতোই শচিন টেন্ডুলকরকে অব্যাহতি দিলো না মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএল সেভেনে শচিন থাকবেন মুম্বাই ইন্ডিয়ান্সের ‘আইকন’ হিসেবে।

টিমের মালকিন নীতা আম্বানি বলেছেন, ‘মুম্বই ইন্ডিয়ান্সের জন্ম থেকে শচিনের সঙ্গে জড়িয়ে। গত বছর আমরা আইপিএল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলাম। দুটোই শচিনকে উৎসর্গ করা হয়েছে। এ বছর আমরা শচিনকে আইকন হিসেবে পাচ্ছি। আমি নিশ্চিত টিমের তরুণরা এবং মুম্বাই ইন্ডিয়ান্সের অগণিত ভক্ত এ জন্য গর্বিত হবেন।’

সয়ং শচিন বলেছেন, ‘টিমটার জন্ম থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে আছি। এবারও থাকতে পারব জেনে আনন্দিত। এ বছর প্রথমবার ক্রিকেটার হিসেবে থাকব না। অন্য রকম একটা অভিজ্ঞতা হবে। এক ঝাঁক প্রতিভাবান তরুণ এবং অভিজ্ঞতাসম্পন্ন সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করার সুযোগ থাকবে।

শচিন বলে, ‘এডুকেশন ফর অল— শিক্ষা সবার জন্য। এই উদ্যোগ প্রথম নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সই। আমাদের টিমের সবাই এই উদ্যোগে সামিল। এই আইপিএলের মাধ্যমে গোটা দেশে সবার জন্য শিক্ষা বার্তাটা ছড়িয়ে দিতে চাই।’

এ দিকে, উইজডেন ‘ক্রিকেটার্স অ্যালম্যানাক’ এর প্রচ্ছদে প্রথম কোনও ভারতীয় হিসেবে স্থান পেলেন শচিন। এর আগে উইজডেন ইন্ডিয়া অ্যালম্যানাকের দ্বিতীয় সংস্করণের প্রচ্ছদে জায়গা পেয়েছিলেন।

গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জীবনের শেষ টেস্ট ইনিংস খেলে শচিন বেরিয়ে আসার সময় দর্শকদের দিকে ব্যাট তুলছেন, এই ছবিটাই এবারের প্রচ্ছদে রয়েছে। আজ বৃহস্পতিবার লন্ডনে বইটির উদ্বোধন হবে।

শেয়ার করুন