জাতির সঙ্গে মশকরা করেছেন খালেদা জিয়া : হাছান

0
48
Print Friendly, PDF & Email

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তিনি নিজের বাড়িতে না থেকে অন্যের বাড়িতে বিনা পয়সায় ভাড়া থাকেন। আর নিজের গুলাশানে ৩৮ কাঠার বাড়ি একটি বিদেশি কোম্পানির কাছে ভাড়া দিয়ে রেখেছেন।

সোমবার দুপুরে সেগুনবাগিচার খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমীর ‘চলমান রাজনীতি’ নিয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি নেত্রীর সমালোচনা করে বন ও পরিবেশ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ বলেন, আজকে তাকে নিয়ে একটি সংবাদ বেরিয়েছে, তিনি নাকি অর্থের অভাবে বাসা ভাড়া দিতে পারছেন না। তিনি জেনারেল জিয়ার মৃত্যুর পর এরশাদের কাছ থেকে মাত্র এক টাকায় ৩৮ কাঠার ওপর একটি বাড়ি নিয়েছিলেন। সে বাড়ি বিদেশি একটি কোম্পানির কাছে ভাড়া দিয়েছেন। প্রতি মাসে ১০ লাখ টাকার বেশি ভাড়া আসে। এগুলো কোথায় যায়?

তিনি বলেন, তিনি যদি ঘর বাড়া দিতে না পারেন, কীভাবে লক্ষ লক্ষ টাকা খরচ করে নিরাপত্তাবাহিনী পোষেন। কোটি টাকার কয়েকটা গাড়ি ব্যবহার করেন। তার ছেলে লন্ডনে বিলাসী জীবনযাপন করেন। আর তিনি জাতিকে বিভ্রান্ত করার জন্য মশকরা করে এ সংবাদ প্রকাশ করেছেন। জাতির সঙ্গে এ ধরনের মিথ্যাচার না করার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।

হাছান মাহমুদ বলেন, রবিবার নটরডেম কলেজের সামনে একটি বাসে আগুন দেয়া হয়েছে। বেগম জিয়া আন্দোলনে নামার হুমকি দিয়েছেন। তাদের উদ্দেশে আমাদের কথা পরিষ্কার। আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, নৈরাজ্য দমনে এ সরকার বদ্ধপরিকর। আমরা কঠোর হস্তে দমন করব। কিছুদিন আগেও যারা দেশব্যাপী নৈরাজ্য করেছে, তারা এখন ঘাপটি মেরে আছে। আমাদের সে বিষয়ে সতর্ক থাকতে হবে। তাদের প্রতিহত করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের ইতিহাস নিয়ে যারা মিথ্যাচার করবে, তাদের গ্রেপ্তার করা হোক। মীমাংসিত সত্য নিয়ে মিথ্যাচার করলে তাদের গ্রেপ্তার করা প্রয়োজন।

সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাংসদ শিরিন নাঈম পুনম, আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী, হুমায়ূন কবির প্রমুখ।

শেয়ার করুন