মহানগর কমিটির অপেক্ষায় হান্নান শাহ

0
61
Print Friendly, PDF & Email

দ্রুত ঢাকা মহানগর বিএনপির কমিটি গঠন করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

তিনি এ কমিটি গঠন ও দলের পরবর্তী আন্দোলনের অপেক্ষায় রয়েছেন বলেও জানান।
 
শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
‘ন্যায়বিচার, মানবাধিকার ও নির্বাচন ব্যবস্থা’ শীর্ষক এই সভার আয়োজন করে বাংলাদেশ সচেতন ছাত্র ফোরাম নামে একটি সংগঠন।
 
হান্নান বলেন, অপেক্ষা করছি, খালেদা জিয়া দ্রুত মহানগর কমিটি গঠন করে আন্দোলনের ডাক দেবেন, আমরা আন্দোলনে অংশ নেব।
 
নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের ডাকে যে রাস্তায় থাকবে না, তাকে আর আপনারা নেতা বলে স্বীকৃতি দেবেন না। অনেক হয়েছে, আর নয়। এবার যোগ্য নেতারাই দলের দায়িত্ব নেবেন।
 
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সরকার হিসেবে খুবই দুর্বল। আপনারা বলছেন, বিএনপি নাকি বিদেশিদের কাছে ধর্ণা দিয়েছে। কিন্তু আপনারাতো বিদেশিদের সক্রিয় সহায়তা নিয়ে ক্ষমতায় এসেছেন।
 
হান্নান শাহ বলেন, উপজেলা নির্বাচনকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিল। জনপ্রিয়তা যাচাই করতে চেয়েছিলো। প্রথম ও দ্বিতীয় ধাপে বিএনপির জনপ্রিয়তা দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গিয়েছে।
 
ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মোবারক হোসেনের সমালোচনা করে হান্নান বলেন, আগামী দিনের বাংলাদেশ একজন নতুন রাজনীতিক পাবে। চাকরিটা ছেড়ে আসুন। দেখুন, জনগণ কাকে থুতু দেয়।
 
সরকারের সমালোচনায় হান্নান আরও বলেন, ন্যায়বিচার আওয়ামী লীগ করে না, করতে জানে না। এই সরকার থেকে ন্যায়বিচার আশা করা যায় না। মানুষের অধিকার বলে এদেশে এখন কিছু নাই। এই সরকার ব্যাপক হারে মানুষকে জেলে পুরছে।
 
বাংলাদেশ সচেতন ছাত্র ফোরামের সভাপতি মো. শাহরিয়ার আলম জর্জের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন-  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল মান্নান, রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক ড. পিয়াস করিম, বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

শেয়ার করুন